বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / ডিজিটাল আইনের কাছে দ্বারস্থ বাফুফে

ডিজিটাল আইনের কাছে দ্বারস্থ বাফুফে

ইকবাল হাসান:
বারবার প্রতিশ্রুতি দিয়েও ফুটবলের উন্নতি না করতে পারায় এবারের নির্বাচনকে সামনে রেখে
বাংলাদেশ ফুটবল ফেডারেশনের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব ফুটবল সমর্থকরা।

এই নিয়ে চটেছে বাফুফে। মিথ্যা, কুরুচিপূর্ণ, উদ্দেশ্য প্রণোদিত, মানহানিকর, আক্রমণাত্মক ও অপমানজনক পোস্ট, বিবৃতি ও ভিডিওবার্তা প্রদান করলে ডিজিটাল আইনে মামলা করবে ফেডারেশন। বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এম.এইচ তানভীর বাফুফের পক্ষে এরকম লিগ্যাল নোটিশ জারি করেছেন। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় ১০টি আইডি চিহ্নিত করা হয়েছে।

আইনি নোটিশে বলা হয়েছে, যারা সামাাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে বিভিন্নভাবে ফেসবুক গ্রুপ তৈরি করে, ইউটিউব চ্যানেলের মাধ্যমে বাফুফের নাম, লোগো, বিভিন্ন অনুষ্ঠানের ছবি, ভিডিও ফুটেজ অনুমতিব্যতীত যত্রতত্র ব্যবহার করে বাফুফের বিরুদ্ধে কুরুচিপূর্ণ, উদ্দেশ্য প্রণোদিত, অসৌজন্যমূলক, মানহানিকর, আক্রমণাত্মক, ভিত্তিহীন মন্তব্যসহ ফেসবুক লাইভ, আন্দোলন, মানববন্ধন, অনশন, বিভিন্ন কর্মসূচির নামে অপপ্রচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে বাফুফে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করবে।

উল্লেখ্য, এই লিগ্যাল নোটিশের অনুলিপি মহাপুলিশ পরিদর্শক, পুলিশ কমিশনার, বিটিআরসি’র চেয়ারম্যান, ঢাকা জেলা প্রশাসক, র‌্যাবের মহাপরিচালক ও ঢাকা মেট্রোপুলিশের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশন (সিটিটিসি)-কে প্রেরণ করা হয়েছে।

About Md Shahadat Hossain

Check Also

প্রমিলা লীগ শুরু ৭ তারিখ থেকে

মোহাম্মদ মাসুমঃট্রাইকোটেক্স ওমেন্স ফুটবল লীগ করোনার কারনে অফ ছিল। দেশে যেহেতু সীমিত আকারে সব খেলাধুলা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।