বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি চূড়ান্ত
CARDIFF, WALES - JUNE 09: Bangladesh batsman Mohammad Mahmudullah celebrates with team mates after hitting the winning runs during the ICC Champions Trophy match between New Zealand and Bangladesh at SWALEC Stadium on June 9, 2017 in Cardiff, Wales. (Photo by Stu Forster/Getty Images)

বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি চূড়ান্ত

গাজী নাসিফুল হাসান: গতকাল দুই ক্রিকেট বোর্ডের সমঝোতার ভিত্তিতে স্থগিত করা হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর। আর আজই এলো এক সুখবর। বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার তিণ ম্যাচের ওয়ানডে ও তিণ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। সিরিজটি অনুষ্ঠিত হবে আগামী বছরের মার্চ মাসে। সিরিজের ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে ছয়টি ভিন্ন ভিন্ন ভেণ্যুতে।

করোনা ভাইরাসের জন্য খেলা বন্ধ থাকলেও আগামী মৌসুমের জন্য বেশ‌ বড় পরিকল্পনা সাজিয়েছে। যেখানে ইতিমধ্যেই ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, অষ্ট্রেলিয়া ও বাংলাদেশের বিপক্ষে সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। যেখানে আগামী নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামার মধ্যে দিয়ে করোনা পরবর্তী সময়ে মাঠে ফিরতে যাচ্ছে নিউজিল্যান্ড।

নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পর ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এরপরেই ফেব্রুয়ারিতে অষ্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলেই মার্চে বাংলাদেশকে আতিথেয়তা দিবে নিউজিল্যান্ড।

চলুন এক নজরে দেখে নেয়া যাক বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের পূর্ণাঙ্গ সূচি:

১ম ওয়ানডে ( ডানেডিন )- ১৩ মার্চ ২০২১
২য় ওয়ানডে ( ক্রাইস্টার্চ )- ১৭ মার্চ ২০২১
৩য় ওয়ানডে ( ওয়েলিংটন )- ২০ মার্চ ২০২১
১ম টি-টোয়েন্টি ( নেপিয়ার )- ২৩ মার্চ ২০২১
২য় টি-টোয়েন্টি ( অকল্যান্ড )- ২৬ মার্চ ২০২১
৩য় টি-টোয়েন্টি ( হ্যামিল্টন )- ২৮ মার্চ ২০২১

About Md Shahadat Hossain

Check Also

প্রমিলা লীগ শুরু ৭ তারিখ থেকে

মোহাম্মদ মাসুমঃট্রাইকোটেক্স ওমেন্স ফুটবল লীগ করোনার কারনে অফ ছিল। দেশে যেহেতু সীমিত আকারে সব খেলাধুলা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।