মঙ্গলবার , সেপ্টেম্বর 21 2021
Home / Slide1 / কারোবা কাপের শেষ ষোলর লড়াইয়ে লিভারপুল- আর্সেনাল

কারোবা কাপের শেষ ষোলর লড়াইয়ে লিভারপুল- আর্সেনাল

ইকবাল হাসান:

ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২০-২১ মৌসুমের শুরুর আগে কমিউনিটি শিল্ডে লিভারপুলকে হারিয়ে শিরোপা উদযাপন করেছিল মিকেল আর্তেতার আর্সেনাল। তবে প্রিমিয়ার লিগে দু’দলের মধ্যকার প্রথম ম্যাচে ৩-১ গোলে হেরে যায় গানাররা।

সেই স্মৃতি ভুলতে না ভুলতে আবারও অ্যানফিল্ডে অলরেডদের আতিথ্য নেবে আর্সেনাল। এবার অবশ্য কারাবো কাপের শেষ ১৬’র লড়াইয়ে মুখোমুখি দুই দল। হাইভোল্টেজ এই ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে ১২টায়।

ইপিএলের প্রথম তিন গেম উইকে বিগ সিক্সের মধ্যে একমাত্র লিভারপুল অপরাজিত আছে। একটি করে ম্যাচ হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, চেলসি এবং টটেনহাম হটস্পার্স।
৩-১ গোলে হেরে অপরাজিত থাকতে পারেন নি আর্সেনাল। তবে, প্রিমিয়ার লিগের হিসাব ভিন্ন, এবার দুদল মুখোমুখি লিগ কাপে। দু’দলই আছে দুর্দান্ত ফর্মে। তাই, হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচ দেখতে আগ্রহভরে অপেক্ষা করছে ফুটবল সমর্থকরা।

লিগ চ্যাম্পিয়নদের বিরুদ্ধে শেষ তিন দেখায় দুবারই জয় পেয়েছে মিকেল আর্তেতার দল। প্রিমিয়ার লিগে গত মৌসুমে এমিরেটসে অলরেডদের ২-১ গোলের ব্যবধানে হারিয়েছিল গানাররা। কিন্তু মৌসুমে লিগের দুদলের প্রথম দেখায় অলরেডদের কাছে হেরে বসে গানাররা। তার আগে অবশ্য কমিউনিটি শিল্ডে পেনাল্টি শ্যুট আউটে অলরেডদের হারিয়েছিল আর্সেনাল। মুখোমুখি লড়াইয়ে শেষ ২৪ দেখায় ১০ বারই অমীমাংসিত ভাবে ম্যাচ শেষ হলেও বাকি ১৪ ম্যাচে আর্সেনালের ৬টি জয়ের বিপরীতে লিভারপুলের জয়ের সংখ্যা ৮টি।

এই ম্যাচের আগে আর্সেনালের নতুন কোনো চোট সমস্যা নেই। তবে লিভারপুলের নতুন মুখ থিয়াগো আলকান্তারা করোনভাইরাসে আক্রান্ত হয়ে দলের বাইরে চলে গেছেন। সেই সঙ্গে চোটের কারণে নেই জর্ডান হেন্ডারসনও।

মৌসুমের প্রথম ম্যাচে মার্সেলো বিয়েলসার লিডস ইউনাইটেড লিভারপুলের রক্ষণের দুর্বলতাগুলো চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে। অবশ্য কেবল লিডসই নয়, কারাবো কাপে লিঙ্কন সিটিও অলরেডদের রক্ষণের দুর্বলতাকে কাজে লাগিয়েছে। আর তাই তো সেদিকে নজর থাকবে আর্সেনালের।

উল্লেখ্য, গত মৌসুমে রক্ষণ ভাগ আর্সেনালের দুঃশ্চিন্তার কারণ হলেও নতুন মৌসুমে সেটাকে বেশ শক্ত করেছে আর্তেতা। ম্যাচ প্রতি দুটির বেশি করে গোল করেছেন আর্সেনাল খেলোয়াড়রা। এদিকে অবশ্য বেশ এগিয়ে অলরেডরা। প্রীতি ম্যাচ বাদ দিলে শেষ পাঁচ ম্যাচে লিভারপুলের মোট গোলের সংখ্যা ১৭টি যার ভেতর লিঙ্কন সিটিকে এক ম্যাচেই দিয়েছে সাতটি গোল। আর আর্সেনালের জালে লিগের শেষ দেখায় জড়িয়েছিল তিনটি গোল।

About Md Shahadat Hossain

Check Also

আইসিসির পথে হাটার গুঞ্জন ফিফার

ইকবাল হাসান: আইসিসিকেই অনুসরণ করতে যাচ্ছে ফিফা। অর্থাৎ আইসিসি যেমন ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণ প্ টি-২০ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।