মঙ্গলবার , সেপ্টেম্বর 21 2021
Home / Slide1 / দিনব্যাপী ‘হুইলচেয়ার স্পোর্টস টুর্নামেন্ট ২০২০’ আয়োজিত

দিনব্যাপী ‘হুইলচেয়ার স্পোর্টস টুর্নামেন্ট ২০২০’ আয়োজিত

গতকাল ০১ শে অক্টোবর, ২০২০, বৃহস্পতিবার বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন (বিডব্লিউএসএফ) ঢাকার ওয়ারিস্থ সিলভারডেল প্রিপারেটরি এন্ড গার্লস হাই স্কুলের মাঠে সকাল সাড়ে দশটায় ‘হুইলচেয়ার স্পোর্টস টুর্নামেন্ট ২০২০’ এর আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ড. আমিনুর রহমান সুলতান (উপ-পরিচালক; বাংলা একাডেমি এবং সহ-প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা, বিডব্লিউএসএফ)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মো. সাইদুর রহমান সরকার (প্রধান শিক্ষক, সিলভারডেল প্রিপারেটরি এন্ড গার্লস হাই স্কুল) এবং সামা আফরোজ (সিলভারডেল প্রিপারেটরি স্কুলের প্রধান শিক্ষক) প্রমুখ। অনুষ্ঠানের সঞ্চালনা করেন মো. আশিকুর রহমান (সহ-প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা, বিডব্লিউএসএফ)।


টুর্নামেন্টে তিনটি স্পোর্টস ইভেন্ট যথাক্রমে হুইলচেয়ার রেস, হুইলচেয়ার ডার্টস এবং হুইলচেয়ার ক্যারামের আয়োজন করা হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে টুর্নামেন্টের তিনটি ইভেন্টে বিভিন্ন জেলার ১০ জন হুইলচেয়ার খেলোয়াড় অংশ নিয়েছিলেন।
হুইলচেয়ার রেসের চ্যাম্পিয়ন হন মো. আবু রায়হান, প্রথম রানারআপ হন মো. রাজন হোসেন এবং দ্বিতীয় রানারআপ হন মো. তানজিমুল ইসলাম তারেক। দ্বিতীয় ইভেন্ট হুইলচেয়ার ডার্টস-এ চ্যাম্পিয়ন হন মো. আবু রায়হান এবং রানারআপ হন মো. তানজিমুল ইসলাম তারেক। তৃতীয় ইভেন্ট হুইলচেয়ার ক্যারাম-এ চ্যাম্পিয়ন হন খন্দকার মঈন উদ্দিন এবং রানারআপ হন মো. রাজন হোসেন। এছাড়াও প্রত্যেক হুইলচেয়ার অ্যাথলেটদের অংশগ্রহণের জন্য সম্মাননা স্মারক হিসেবে মেডেল দেয়া হয়।


সমাপনী ও পুরষ্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন নাজমা খান মজলিস (প্রাক্তন অধ্যাপক; ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়)। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাহেলী তাসিমা ফেরদৌস (সহ-প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা, বিডব্লিউএসএফ)।

প্রধান অতিথির বক্তব্যে নাজমা খান মজলিস বলেন, “আমরা বাংলাদেশ হুইলচেয়ার স্পোর্টস ফাউন্ডেশন আয়োজিত এই ইভেন্টের মাধ্যমে দেখেছি যে প্রতিবন্ধকতা বিনোদনকে বাধাগ্রস্থ করতে পারেনা। সরকার এক্ষেত্রে যথেষ্ট উদ্যোগী। দেশের শিক্ষিত যুবকদের এত বড় উদ্যোগে সরকারের পৃষ্ঠপোষকতা ছাড়াও আমি সমাজের বিত্তবান ব্যক্তিদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি।”

About Md Shahadat Hossain

Check Also

How can Tinder Job?

Our time was limited and that we was required to develop overseas dating expertise as …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।