বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / নভেম্বরে নারী আইপিএলের তৃতীয় আসর

নভেম্বরে নারী আইপিএলের তৃতীয় আসর

গাজী নাসিফুল হাসান: বর্তমান ক্রিকেট বিশ্বে আইপিএল অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট হিসেবে বিবেচিত। তবে এই আইপিএল হয়ে থাকে শুধুমাত্র ছেলেদের জন্য। তবে গত দুই আসর ধরে ‘ওমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ’ নামে নারীদের আইপিএল আয়োজন করে আসছে বিসিসিআই। গত দুই আসরের ধারাবাহিকতায় এবার নারী আইপিএলের তৃতীয় আসর আয়োজন করতে চায় বিসিসিআই।

এবারের নারীদের আইপিএলে অংশ নেবে মোট তিনটি দল। পুরুষদের আইপিএলের শেষ সপ্তাহের ছয়দিনের মধ্যে চারদিনে চারটি ম্যাচের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে এবারের নারী আইপিএল।

তিণ দলের অংশগ্রহণে মূল আইপিএলের প্লে-অফ রাউন্ডের সময় নারীদের আইপিএলের চারটি ম্যাচ আয়োজিত হবে। খুব সম্ভবত মূল আইপিএলের ন্যায় নারীদের আইপিএলের ভেণ্যুও সংযুক্ত আরব আমিরাত। আগামী ৪-৯ নভেম্বরে অনুষ্ঠিত হতে পারে নারীদের এই আইপিএল এমনটাই জানিয়েছে জনপ্রিয় ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো।

নারীদের এই আইপিএল খেলতে চলতি মাসেই ভারতীয় ও বিদেশী নারী ক্রিকেটাররা পৌঁছে যাবে আরব আমিরাতে। সেখানে বায়ো সিকিউর বাবলের মধ্যে থাকতে হবে সকল ক্রিকেটারদের যেমনটা পুরুষদের আইপিএলের সকলকে মানাতে হয়েছে। এছাড়া করোনা পরীক্ষা পার হয়েই মাঠে নামতে হবে সকলকে।

নারী আইপিএলের ফাইনাল হবার সম্ভাব্য তারিখ হচ্ছে ৯ নভেম্বর। যেহেতু পুরুষদের আইপিএলের ফাইনাল ১০ নভেম্বর হবার কথা তাই সে অনুযায়ী একদিন আগেই শেষ করা হবে নারীদের আইপিএল।

নারীদের আইপিএলে গতবারের আসরে বাংলাদেশ থেকে একমাত্র ক্রিকেটার হিসেবে ছিলেন পেস বোলিং অলরাউন্ডার জাহানারা আলম। তবে এবারের আসরে একাধিক বাংলাদেশি নারী ক্রিকেটার থাকার ইঙ্গিত পাওয়া গিয়েছে। কেননা নারী বিগ ব্যাশ লীগের সাথে সূচি মিলে যাওয়ায় অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেটাররা থাকছে না তাই সেক্ষেত্রে বাংলাদেশ, শ্রীলংকা এবং ইংল্যান্ড থেকে নারী ক্রিকেটার বেশি থাকার কথা শোনা যাচ্ছে ভারতীয় গণমাধ্যমে।

About Md Shahadat Hossain

Check Also

এবার বিগ ব্যাশে থাকছেন না এবি

ইকবাল হাসান: সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে আসন্ন বিগ ব্যাশ আসরে খেলা হচ্ছে না দক্ষিণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।