বৃহস্পতিবার , অক্টোবর 29 2020
Home / Slide1 / সাকিবের ফেরার নিশ্চয়তা পেলেও মাশরাফিকে নিয়ে এখনো শঙ্কা

সাকিবের ফেরার নিশ্চয়তা পেলেও মাশরাফিকে নিয়ে এখনো শঙ্কা

ইকবাল হাসান:

সাকিব আল হাসানের ক্রিকেটে ফিরবো ফিরবো সময়টা যেনো কিছুতেই শেষ হচ্ছে না। শ্রীলঙ্কা সিরিজ নিয়ে এত পরিশ্রম সব ভেস্তে গেলো শুধু মাত্র কোয়ারেন্টিন ইস্যুতে।

তবে, এবার হয়তো কিছুটা নিশ্চয়তা দেয়া যায় সাকিবের ফেরা নিয়ে। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসানের আর চার সপ্তাহও বাকি নেই নিষেধাজ্ঞার শেকল থেকে মুক্তি পেতে। অক্টোবরের শেষের দিকে আমেরিকা থেকে দেশে ফিরে যোগ দিবেন নভেম্বর থেকে শুরু হওয়া
৫ থেকে ৬টি দল নিয়ে বিসিবি আয়োজিত কর্পোরেট টি-টোয়েন্টি লিগে।

নভেম্বরে আয়োজিত লিগের মাধ্যমে সাকিবের ফেরা নিয়ে বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘নভেম্বরের মাঝামাঝিতে আমরা একটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট করবো। সাকিবের নিষেধাজ্ঞা উঠে গেলে ওই আসরে অবশ্যই ফিরবে সে।’

তবে, নভেম্বরে টি-টোয়েন্টির ওই আসরে সাকিবের ফেরার খবর নিশ্চিত হলেও, মাশরাফির ব্যাপারে নিশ্চিত হওয়া যায় নি। গেল মার্চ থেকে তিনি খেলার বাইরে। সব ক্রিকেটার অনুশীলনে থাকলেও একমাত্র মাশরাফি আছেন অনুশীলনের বাইরে। টসি তার বিষয়ে নিশ্চয়তা দিতে পারেন নি আকরাম খান। স্বাভাবিকভাবেই ম্যাশের ফিটনেস বোর্ডের ভাবনায়। তবে টি-টোয়েন্টি আসরে নাকি খেলার ইচ্ছে আছে মাশরাফীরও!

অন্যদিকে, সামনের সপ্তাহে জাতীয় দল ও এইচপি দলের ক্রিকেটারদেরকে নিয়ে তিন দলের একটি ওয়ানডে সিরিজ আয়োজনের পরিকল্পনা আছে বোর্ডের।

এ বিষয়ে আকরাম খান বলেন, আমরা যে টুর্নামেন্ট করছি, সেটা এ মাসের ১০ তারিখের পর শুরু করছি ডে-নাইট ওয়ানডে টুর্নামেন্ট। সবগুলো ম্যাচ হবে মিরপুরে।

উল্লেখ্য, আগামী বছরের জানুয়ারিতে বাংলাদেশের বিপক্ষে সমান তিনটি করে টেস্ট ও ওয়ানডে ছাড়াও, ২ টি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে আসার কথা ওয়েষ্ট ইন্ডিজের। মূলত সেই সিরিজের জন্য ক্রিকেটারদেরকে এখনই প্রস্তুত করে রাখতে চায় বোর্ড।

About Md Shahadat Hossain

Check Also

প্রমিলা লীগ শুরু ৭ তারিখ থেকে

মোহাম্মদ মাসুমঃট্রাইকোটেক্স ওমেন্স ফুটবল লীগ করোনার কারনে অফ ছিল। দেশে যেহেতু সীমিত আকারে সব খেলাধুলা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।