বৃহস্পতিবার , জানুয়ারী 21 2021
Home / Health / পায়ে হেঁটে ৫০ কিলোমিটার!

পায়ে হেঁটে ৫০ কিলোমিটার!

মোহাম্মদ মাসুমঃ বর্তমান সময়ে মানুষ ১/২ কিলোমিটার হাঁটার রাস্তা হলেই বিভিন্ন যানবাহন খুঁজে। কিন্তু ব্যতিক্রমী ৫ জন তরুন। ঢাকা থেকে নরসিংদী পায়ে হেঁটে সবাইকে জানান দিলো, ইচ্ছে থাকলে সব কিছু করা সম্ভব।

৯ অক্টোবর রোজ শক্রবার ঢাকার ( হাতিরঝিল থেকে হাঁটা শুরু করেন মোহাম্মদ মাসুম, কানন, মুজাহিদ, ফাহিম, মাসুম আল হাসান নামের পাঁচ জন তরুন।

ভোরে ঘুম থেকে উঠে হাঁটা শুরু। সকালের প্রকৃতি এমনিতেই থাকে স্নিগ্ধ। এ সময় হাঁটার মজাই আলাদা। প্রকৃতির সৌন্দর্য উপভোগের সময় মন স্বাভাবিকভাবেই ফুরফুরে থাকে, শরীর ও মন সতেজ হয়। হাঁটছি,গল্প করছি সবাই বসুন্ধরার ৩০০ ফিট দিয়ে, কাঞ্চন ব্রিজ পার হয়ে ছনপাড়া রাস্তা দিয়ে এগিয়ে ঢাকা-সিলেট হাইওয়ে ধরে নরসিংদী। সময় লাগছে ৮ ঘন্টা ৪২ মিনিট।

হাঁটলে শুধু পা চলে না দুহাতও সমান তালে চলে। এতে হাতের প্রতিটি জয়েন্ট, ঘাড় ও কাঁধের ব্যায়াম হয়। ব্যাকপেইনের সমস্যা কমে যেতে পারে নিয়মিত ব্যয়ামের মাধ্যমে। এই হাঁটার প্ল্যান মূলত আল্ট্রা-ম্যারাথন দেওয়ার জন্য। শরীর কি রিয়েক্ট করে তা জানার জন্য। ডিসেম্বরে টেকনাফ থেকে তেতুলিয়া হাঁটার প্ল্যান আছে। সবার কাছ থেকে দোয়া চেয়েছেন এই পাঁচ তরুন।

About Md Shahadat Hossain

Check Also

দীর্ঘদিন পর মিরপুরের স্টেডিয়াম বিদেশি খেলোয়াড়ে মুখরিত

ইকবাল হাসান: দীর্ঘদিন পর মিরপুর খেলোয়াড়দের পদচারনায় মুখরিত। বাংলাদেশে এসে তিন দিনের আইসোলেশনের পর এবারই …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।