মঙ্গলবার , অক্টোবর 27 2020
Home / News / জোকোভিচ-নাদাল ফরাসি ওপেনের ফাইনালে

জোকোভিচ-নাদাল ফরাসি ওপেনের ফাইনালে

ইকবাল হাসান: ফরাসি ওপেনে ফাইনাল খেলতে নামবেন দুই প্রতিদ্বন্দ্বী জোকোভিচ-নাদাল। তবে, নামার আগে একটা তর্ক করাই যায় কে সেরা?

অনেকদিন ধরেই পুরুষ টেনিস র‍্যাংকিংয়ের শীর্ষে
জোকোভিচ। অন্যদিকে, নাদাল র‍্যাংকিংয়ে দুই নম্বরে। তবে, এবারের ফরাসি ওপেনে এখনো হারের মুখোমুখি হন নি নাদাল। অতীত পরিসংখ্যানেও নাদাল এগিয়ে। গত ১৫ বছরে ১২ বার তিনি লাল দুর্গের মুকুট নিয়েছেন। এক্ষেত্রে তো বলাই যায় তিনি রাজা!

জোকোভিচ-নাদাল শেষবার মুখোমুখিতে জোকোভিচই জয়ী। এর আগে ফরাসি ওপেনের ফাইনালে দুবার নাদালের মুখোমুখি হয়েছিলেন জোকোভিচ। হেরেছেন দু’বারই। মুখোমুখি লড়াইয়েও সার্বিয়ানের জয় বেশি। জোকোভিচ জিতেছেন ২৯ ম্যাচ, নাদাল ২৬টি।

ম্যাচের আগে নিজের আত্মবিশ্বাসের কথা শোনালেন জোকোভিচ। তিনি বলেন, ‘এই টুর্নামেন্টটাই সবচেয়ে কমবার জিতেছি আমি। এখানে আরেকটা শিরোপা জিততে অনুপ্রাণিত আমি। আমি শারীরিকভাবেও ক্লান্ত নই। রাফার সঙ্গে দারুণ এক লড়াইয়ের অপেক্ষায় আছি।’

৩৪ বছর বয়সী নাদাল দুর্দান্ত ফর্মে আছেন। জোকোভিচ এর মধ্যেই নাদালকে হারানোর উপায় খুঁজছেন। সার্বিয়ান তারকা বলেন, ‘মে বা জুন মাসে যে ধরনের পরিস্থিতি থাকে, তার চেয়ে অনেক ভিন্ন এখন পরিস্থিতি। আমার ধারণা এটা আমার জন্য খুব ভালো সুযোগ। বল এখন আর কাঁধ উচ্চতায় উঠছে না, যেটা ওর (নাদাল) পছন্দ। কিন্তু কোর্টের কন্ডিশন যেমনই হোক, সে তো আছে। সে রাফা, সে ফাইনাল খেলছে, আমরা ক্লে কোর্টে খেলছি।’

উল্লেখ্য, প্যারিসে বাংলাদেশ সময় আজ রাত ৭টায় ফরাসি ওপেনের ফাইনাল খেলতে নামবেন জোকোভিচ-নাদাল।

About Md Shahadat Hossain

Check Also

কুড়িগ্রাম ক্রীড়া উন্নয়ন সমিতিতে গনতান্ত্রিক চর্চার ছোঁয়া লেগেছে সাহু-নোমান পরিষদের মাধ্যমে।

২০১৫ সালে প্রতিষ্ঠিত হলেও কুড়িগ্রাম ক্রীড়া উন্নয়ন সমিতিতে ছিলোনা কোন গনতান্ত্রিক চর্চা। ছিলোনা সাধারন পরিষদের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।