মঙ্গলবার , অক্টোবর 27 2020
Home / Slide3 / ‘আইসিসি’র ফাঁকা চেয়ারম্যান পদ পূরণ হতে পারে এবার!

‘আইসিসি’র ফাঁকা চেয়ারম্যান পদ পূরণ হতে পারে এবার!

ইকবাল হাসান:

আইসিসির চেয়ারম্যানের পদ থেকে শশাঙ্ক মনোহর পদত্যাগ করার পর থেকেই খালি পরে আছে চেয়ারম্যান পদটি। এই পদে কাকে নিয়োগ দিবে এই নিয়ে বিস্তর আলোচনা হলেও নির্দিষ্ট কারো সম্পর্কে কেউ ঐকমত্যে পৌঁছাতে পারেনি, এ কারণে আইসিসির চেয়ারম্যান পদেও নতুন কাউকে নিয়োগ দেয়া সম্ভব হয়নি।

তবে, এবার ডিসেম্বরের প্রথম সপ্তাহেই নির্বাচন করা হবে নতুন চেয়ারম্যানকে এই মর্মে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটির কাছ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের নাম আইসিসিতে ১৮ অক্টোবরের মধ্যে জমা দেয়ার জন্য সদস্য দেশগুলোকে জানিয়েছে আইসিসি। বর্তমান বোর্ড (আইসিসির) ডিরেক্টরদের মধ্য থেকেই নাম প্রস্তাব করতে হবে। আইসিসি যদিও জানায়নি কোন পদ্ধতিতে নতুন চেয়ারম্যান নির্বাচন করা হবে। তবে, এই বিষয়টা নিশ্চিত হওয়া গিয়েছে পুরো বিষয়টার নেতৃত্ব দিচ্ছেন আইসিসির স্বাধীন অডিট কমিটির একজন চেয়ারম্যান।

উল্লেখ্য, সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘আইসিসির সংবিধান অনুসারে, চেয়ারম্যান নির্বাচন করা যাবে শুধুমাত্র বর্তমান বোর্ড ডিরেক্টর কিংবা সাবেক বোর্ড ডিরেক্টরদের মধ্য থেকে। প্রথমত বর্তমান বোর্ড ডিরেক্টরদের মধ্য থেকে কারো নাম প্রস্তাব করতে হবে। না হয়, দ্বিতীয় পর্যায়ে সাবেক কারো নাম প্রস্তাব করা যেতে পারে।’

About Md Shahadat Hossain

Check Also

ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলেন সালমান বাট

ইকবাল হাসান: পাকিস্তান ক্রিকেট দলের এক সময়কার ওপেনিং ব্যাটসম্যান সালমান বাট এবার টাফ ব্যাট তুলে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।