মঙ্গলবার , সেপ্টেম্বর 21 2021
Home / Slide1 / সুমাইয়া খেলতে চায় বাংলাদেশের জার্সিতে

সুমাইয়া খেলতে চায় বাংলাদেশের জার্সিতে

ইকবাল হাসান:

মাতসুশিমা সুমাইয়ার জন্ম জাপানে হলেও বাংলাদেশের লাল-সবুজ জার্সিতে ফুটবল খেলার স্বপ্ন তার। এই নিয়ে পরিবেশও অনুকূলে।বাংলাদেশ নারী ফুটবল দলের কোচ গোলাম রব্বানী ছোটনেরও পছন্দ হয়েছে এই নারী ফুটবলারের খেলা।

গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) তাকে বাফুফে ভবনে ডেকে আলোচনাও করা হয়েছে। সুমাইয়ার বয়স ২০ হওয়ায় এখন কেবল জাতীয় দলেই নেয়া সম্ভব। পরে সিনিয়র মেয়েদের আবাসিক ক্যাম্প শুরু হবে, তখন সুমাইয়াকে ডাকার বিষয়টি অনেকটাই নিশ্চিত।

২০ বছর বয়সী সুমাইয়া সি ব্রিজ ইন্টারন্যাশনাল স্কুলে ‘এ’ লেভেলে লেখাপড়া করছেন। ২০১৮ সালে এই স্কুলের একটি ফুটবল দলের নেতৃত্ব দিয়েছিলেন আন্তঃইংলিশ মিডয়াম স্কুল ফুটবল টুর্নামেন্টে। তার দল সেখানে চ্যাম্পিয়ন হয়েছিল, সেরা খেলোয়াড় হয়েছিলেন সুমাইয়া। তিনি এখন আইএমসি স্পোর্টিং একাডেমিতে খেলছেন।

উল্লেখ্য, সুমাইয়ার বাবা বাংলাদেশের মাসুদুর রহমান এবং মা জাপানের মাতসুশিমা তমোমি। দুই বছর বয়সে বাংলাদেশে এসেছিলেন মাতসুশিমা। শৈশব থেকেই তিনি ফুটবলের প্রতি অনুরাগী।

About Md Shahadat Hossain

Check Also

উদ্বোধন হলো “বাংলাদেশ ইয়ুথ স্কিল ফেস্ট”

বিশ্বব্যাপী তরুণদের কর্মসংস্থান, কাজের সুযোগ সৃষ্টি এবং উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৪ সালে জাতিসংঘের সাধারণ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।