বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide3 / অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে নেসার- অ্যাগারের রেকর্ড

অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে নেসার- অ্যাগারের রেকর্ড

ইকবাল হাসান:

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসর শেফিল্ড শিল্ডে একই ম্যাচে সেঞ্চুরি ও ইনিংসে পাঁচ উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন মাইকেল নেসার ও অ্যাস্টন অ্যাগার।

২০১০ সালের নভেম্বরে ভিক্টোরিয়ার বিপক্ষে সেঞ্চুরি ও ৫ উইকেট নিয়েছিলেন সাবেক বাঁহাতি অজি পেসার মিচেল জনসন। তারও আগে সাউথ অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে সেঞ্চুরি ও বল হাতে ৬৪ রানে ৭ উইকেট নিয়েছিলেন নিউ সাউথ ওয়েলসের ব্যাটসম্যান স্টিভেন স্মিথ।

কিন্তু এই রেকর্ড প্রায় ১০ বছরেও আর কেউ ছুঁতে পারে নি। কিন্তু ১০ বছর পর অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ আসর শেফিল্ড শিল্ডে একই ম্যাচে সেঞ্চুরি ও ইনিংসে পাঁচ উইকেট নেয়ার রেকর্ড গড়েছেন মাইকেল নেসার ও অ্যাস্টন অ্যাগার। এ্যাডিলেডে পাশাপাশি দুই মাঠে এমন কীর্তি গড়েন এই দুই ক্রিকেটার।

প্রথমেই এই কীর্তি গড়েন কুইন্সল্যান্ডের পেস বোলিং অলরাউন্ডার মাইকেল নেসার। তিনি গ্ল্যাডস এলফিক পার্কে তাসমানিয়ার বিপক্ষে ১৬৮ বলে ১২১ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। আর ম্যাচের প্রথম ইনিংসে নেন ৩২ রানে ৫ উইকেট। তার দাপুটে বোলিংয়ে তাসমানিয়া অলআউট হয় ২৫০ রানে। পরে নেসারের সেঞ্চুরিতে ৫২৯ রানের পাহাড়সম স্কোর গড়ে কুইন্সল্যান্ড।

অন্যদিকে, নেসারের রেকর্ডের কিছুক্ষণ পরই সাউদার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে সাফল্যের দেখা পান অ্যাস্টন অ্যাগার। ৫ উইকেটের পাশাপাশি প্রথম ইনিংসে ১৮৪ বলে ১১৪ রানের ইনিংস খেলেন এই অজি ক্রিকেটার।

উল্লেখ্য, প্রায় দেড় বছর ধরে জাতীয় দলের স্কোয়াডে থাকলেও অভিষেক হয়নি তার। অন্যদিকে, ৪টি টেস্ট ও ১৩ ওয়ানডে ও ২৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাঁহাতি স্পিনার অ্যাগার।

About Md Shahadat Hossain

Check Also

সিউল শান্তি পুরস্কার পেলেন থমাস বাখ

ইকবাল হাসান: আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সভাপতি থমাস বাখ সিউল শান্তি পুরস্কার পেয়েছেন। খেলাধুলায় শান্তি উন্নয়নে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।