শুক্রবার , অক্টোবর 30 2020
Home / Slide3 / পেলেকে ছোঁয়ার অপেক্ষায় নেইমার

পেলেকে ছোঁয়ার অপেক্ষায় নেইমার

ইকবাল হাসান:

ফুটবলের রাজা পেলে ব্রাজিলের ইতিহাসের সেরা খেলোয়াড় তো বটেই সেই সঙ্গে সেলেকাওদের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতাও। প্রায় এক যুগ ধরে পেলের পরেই ছিলেন আরেক কিংবদন্তি রোনালদো লিমা। তবে অবশেষে তাকে সরিয়ে পেলের পরের আসন ছিনিয়ে নিয়েছে নেইমার জুনিয়র।

ফুটবলের কথা হবে আর ব্রাজিলের কথা হবে না, সেটা বেমানান। ব্রাজিল ফুটবলকে দিয়েছে বহু কিংবদন্তি। ব্রাজিলের হয়ে ফুটবলকে রাঙিয়েছেন পেলে থেকে শুরু করে জিকো, সক্রেটিস কিংবা একাবিংশ শতাব্দিতে রোনালদো, রোনালদিনহো কিংবা তাদের উত্তরসূরি নেইমার জুনিয়র।

বিশ্বকাপ বাছাইয়ে বুধবার (১৪ অক্টোবর) বাংলাদেশ সময় সকাল ৬টায় পেরুর মুখোমুখি হয় ব্রাজিল। এই ম্যাচে মাঠে নামার আগেই নতুন এক রেকর্ড হাতছানি দিচ্ছিল নেইমার জুনিয়রকে। এক গোল করতে পারলে ছুঁতে পারবেন কিংবদন্তি রোনালদো দ্য লিমাকে আর দুই করতে পারলে তাকে টপকে বনে যাবেন ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। কিন্তু এক গোল কিংবা দুই গোল নয় পেরুর রাজধানী লিমাতে হ্যাটট্রিক করে ব্রাজিলকে জিতিয়েছেন ২-৪ গোলের ব্যবধানে আর সেই সঙ্গে ব্রাজিলের ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতাও বনে গেলেন হালের অন্যতম সেরা এই ফুটবলার।

ম্যাচের প্রথমে এক গোলে ছুঁয়ে ফেলেন রোনালদো লিমাকে। দ্বিতীয় গোলে তাকে টপকে যান আর হ্যাটট্রিক করে পেলেকে ছোঁয়ার জন্য এগিয়ে যান।এখন গোলের দিকে প্রথম স্থানে আছে ৭৭ গোল নিয়ে পেলে, দ্বিতীয় স্থানে আছেন ৬৪ গোল নিয়ে নেইমার আর তৃতীয় স্থানে আছেন কিংবদন্তি রোনালদো লিমা।

ম্যাচ শেষে নেইমার সম্পর্কে ব্রাজিল কোচ তিতে বলেন, ‘রোনালদো, বেবেতো, রিভালদো তারা সবাই দুর্দান্ত ছিল নিজেদের সময়ে। নেইমার দিনে দিনে আরও পরিণত হচ্ছে এবং দুর্দান্ত খেলছে।’

About Md Shahadat Hossain

Check Also

অস্ট্রেলিয়ায় পরিবার নিয়ে থাকার পক্ষে সৌরভ

ইকবাল হাসান: করোনা ভাইরাসের কারনে সকল কিছু বন্ধ থাকার পর খেলা মাঠে গড়ালেও মানতে হচ্ছে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।