শনিবার , অক্টোবর 31 2020
Home / Slide1 / স্বাধীনতা কাপ আয়োজনের প্রস্তুতি চলছে…..

স্বাধীনতা কাপ আয়োজনের প্রস্তুতি চলছে…..

ইকবাল হাসান:

স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে ৪টি ভেন্যুতে হোম-অ্যাওয়ে ভিত্তিতে প্রিমিয়ার লিগের ক্লাব ও সার্ভিসেস দল গুলোকে নিয়ে বৃহৎ পরিসরে আয়োজিত হবে স্বাধীনতা কাপ।

এই টুর্নামেন্টে ক্লাব গুলোকে হোম ভেন্যু নির্বাচনের সুযোগ দেয়া হবে। স্বাধীনতা কাপ প্রসঙ্গে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘লীগের ১৩টি ক্লাবের সঙ্গে আরো ৩টি ক্লাবকে নিয়ে আমরা বড় ভাবে স্বাধীনতা কাপ করার চিন্তা করছি। খেলাগুলো টিভিতে সরাসরি দেখানো হবে।

করোনা পরিস্থিতিতে আক্রান্তের ভয় থাকায় ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও নরসিংদীর ৪টি ভেন্যুতে হোম-অ্যাওয়ে ভিত্তিতে খেলা হবে। আলোচনা সাপেক্ষে ক্লাব গুলোকে হোম ভেন্যু নির্বাচনের সুযোগ দেয়া হবে।

আবু নাঈম সোহাগ মাঠ সম্পর্কে আরো বলেন, ‘ভালো মাঠে আমরা খেলাগুলো আয়োজন করবো। দরকার হলে ইনভেস্টও করবো কিছু। এই ব্যাপারে আমাদের কোনো ছাড় থাকবে না এবার।’

ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস খেলতে পারবে ২০২২-২৩ এএফসি কাপ। বাকি ৩ টি দল আবাহনী, সাইফ ও শেখ রাসেল থেকে ১ টি ক্লাব এএফসি কাপ খেলার সুযোগ পাবে। ঐতিহ্যবাহী মোহামেডান শর্তপূরণ না করতে পারায় তাদের ক্লাব লাইসেন্সিং বাতিল হয়েছে।

লাইসেন্সিং বাতিল প্রসঙ্গে মোহামেডান স্পোটিং ক্লাবের পরিচালক সারোয়ার হোসেন বলেন, ‘আমরা কাগজ জমা দেই নি এটা ভুল তথ্য। সেপ্টেম্বরের ১২ তারিখ আমরা কাগজ জমা দিয়ে দিয়েছি। এএফসির জন্যেও আমরা অনলাইনে আবেদন করেছি। ‘

উল্লেখ্য, নভেম্বরে অমীমাংসিত নারী লিগ দিয়ে ফিরছে বাংলাদেশের ঘরোয়া ফুটবল। ডিসেম্বের তৃতীয় সপ্তাহে শুরু ফেডারেশন কাপ। আর জানুয়ারিতে বসছে প্রিমিয়ার লিগের ১৩ তম আসর।

About Md Shahadat Hossain

Check Also

ভারতের পর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার দল ঘোষণা

ইকবাল হাসান: করোনার দীর্ঘ বিরতির পর ভারত-অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে ভারতের পর ক্রিকেট অস্ট্রেলিয়া দল …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।