বুধবার , অক্টোবর 28 2020
Home / Slide4 / এখনো প্রাইজমানির অর্থ পায় নি শুটার আব্দুল্লাহ-শাকিল

এখনো প্রাইজমানির অর্থ পায় নি শুটার আব্দুল্লাহ-শাকিল

ইকবাল হাসান:

শুটার আবদুল্লাহ হেল বাকী ও শাকিল আহমেদের
২০১৮ সালে কমনওয়েলথ গেমসে রৌপ্য জেতার প্রাইজ মঞ্জ এখনো হাতে পাননি তারা।

সেই প্রাইজমানির পরিমাণ ৭ লাখ করে ১৪ লাখ টাকা। এই বিষয়ে দুই শুটারের আঙ্গুল ফেডারেশন বরাবর। তবে, এ বিষয়ে ফেডারেশনের মহাসচিব অজুহাত হিসেবে দাঁড় করালেন পুরস্কার বিতরণ অনুষ্ঠান আয়োজনে বিলম্ব হওয়াকে। তবে দ্রুত প্রাইজমানির অর্থ বুঝিয়ে দিতে উদ্যোগ নেবেন বলে জানালেন ফেডারেশনের সভাপতি।

আবদুল্লাহ হেল বাকী ও শাকিল আহমেদের ক্যারিয়ারের সেরা অর্জন ২০১৮ সালে কমনওয়েলথ গেমসে রৌপ্য অর্জন। সেই অর্জনের প্রাপ্য পেতেই এত দেরি! এই বিষয়ে তাদের আক্ষেপের বিষয়ই উঠে আসছিলো বারবার।

শাকিল ও বাকী জানান, ‘ফেডারেশন থেকে ঘোষণা ছিল প্রাইজমানির। তবে এখনো সেটা পাইনি। দেয়া হবে আশ্বাস দেয়া হয়েছে অনেকবার। কিন্তু তা মেলেনি। আর্থিক সংকট নাকি অন্য কোনো কারণে তা জানা নেই।’

প্রাইজমানি বাবদ ফেডারেশন থেকে ৭ লাখ করে মোট ১৪ লাখ টাকা পাওয়ার কথা রয়েছে দুজনের। অনেকের দাবি সভাপতি ও মহাসচিবের দ্বন্দ্বে এতকাল ধরে আটকে আছে প্রাইজমানির অর্থ।

ইন্তেখাবুল হামিদ বলেন, একটা অনুষ্ঠান করে আমরা দেয়ার পরিকল্পনা করেছিলাম। কিন্তু সেটা সময়মতো করতে পারিনি। আমা করছি শিগগির সেটা করতে পারব।

তবে, দায়িত্ব নিয়েই এই সমস্যা সমাধানের আশ্বাস দিলেন সভাপতি। সভাপতি মেজর জেনারেল আতাউল হাকিম সারোয়ার হাসান জানান, ‘বিভিন্ন ধরনের কারণ ছিল। আর্থিক সক্ষমতাও একটা বড় কারণ। এর ফলে দেয়া সম্ভব হয়নি। সমস্যা সমাধানের চেষ্টা করছি।’

উল্লেখ্য, শত প্রতিকূলতার মধ্যেও শুটিং ফেডারেশনের আবাসিক ক্যাম্পে ২০২১ টোকিও অলিম্পিক খেলার স্বপ্ন নিয়ে অনুশীলন চালিয়ে যাচ্ছেন শুটার শাকিল ও আবদুল্লাহ হেল বাকী।

About Md Shahadat Hossain

Check Also

এবার ভারোত্তলনে অংশগ্রহণ করতে পারবে ইরানের মেয়েরাও!

ইকবাল হাসান: প্রথমবারের মতো ইরানের মেয়েরা জাতীয় পর্যায়ে ইরানকে প্রতিনিধিত্ব করার সুযোগ পাচ্ছে। রক্ষণশীল ইরান …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।