মঙ্গলবার , জুন 22 2021
Breaking News
Home / Slide1 / ৮০০ মিটার বর্গাকৃতির দেয়ালচিত্র পেলের জন্মদিনে

৮০০ মিটার বর্গাকৃতির দেয়ালচিত্র পেলের জন্মদিনে

ইকবাল হাসান:

ব্রাজিলের শিল্পী এদোয়ার্দো কোবরা ৮০০ মিটার বর্গাকৃতির একটি দেয়ালচিত্র এঁকেছেন কিংবদন্তি ফুটবলার পেলের জন্মদিন উপলক্ষে।

এই চিত্রকর্মটি আঁকা হয়েছে সন্তোসে। ফুটবল ক্যারিয়ারে দীর্ঘ সময় সান্তোসে কাটিয়েছেন পেলে। তাই তাকে সম্মান জানাতেই এ উদ্যোগ নিয়েছেন কোবরা। ক্যারিয়ারে সান্তোসের হয়ে ৪৯৬ ম্যাচে ৫০৪টি গোল করেছেন পেলে। তাইতো এই শহরের কেন্দ্রস্থলে পেলের দেয়ালচিত্র এঁকে তার ভালোবাসা প্রকাশ করেছেন কোবরা।

পেলের জন্মদিন উপলক্ষে দীর্ঘ দুই মাস ধরে একটু একটু করে ফুটিয়ে তুলেছেন পেলের ছবি। ৮০০ মিটার বর্গাকৃতির এই দেয়ালচিত্রটি এরই মধ্যে সারা ফেলেছে সান্তোসের ক্রীড়াপ্রেমীদের মাঝে। ২৩ অক্টোবর ৮০ বছরে পা রাখবেন ব্রাজিলের ফুটবল কিংবদন্তি পেলে।

শিল্পী এদোয়ার্দো কোবরা বলেন, ‘সান্তোস শহরের আনাচকানাচে ছড়িয়ে আছে পেলের স্মৃতি। পেলে শুধু একজন ফুটবলারই নয়। সে আমাদের প্রাণের মানুষ। সান্তোসে সে দীর্ঘদিন খেলেছে। সাধারণ পরিবারে জন্ম নিয়েও বিশ্ব দরবারে ব্রাজিলের ফুটবলকে তুলে ধরেছে। তার জন্য এটা তো খুবই সামান্য।’

উল্লেখ্য, ব্রাজিলের হয়ে ১৯৫৮, ১৯৬২, ৬৬ ও ৭০ সালের বিশ্বকাপে অংশ নিয়েছেন পেলে। দেশটির সর্বোচ্চ গোলদাতা ও তিনবার বিশ্বকাপজয়ী একমাত্র ফুটবলার তিনি।

About Md Shahadat Hossain

Check Also

মাইনু-মুনমুন-অম্রাচিংকে সংবর্ধনা দিলো এফসি ব্রাহ্মণবাড়িয়া

বাংলাদেশের মহিলা ফুটবল অঙ্গনে নতুন পা রেখেছে এফসি ব্রাহ্মণবাড়িয়া। চলমান মহিলা ফুটবল লীগ ২০২০-২১ এ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।