মঙ্গলবার , জুন 22 2021
Breaking News
Home / Slide2 / ১৩ দাবির কয়টি বাস্তবায়ন হয়েছে এক বছরে?

১৩ দাবির কয়টি বাস্তবায়ন হয়েছে এক বছরে?

ইকবাল হাসান:

গত বছরের ২১ অক্টোবর নিজেদের অধিকার আদায়ে একত্রিত হন দেশের সব ক্রিকেটাররা।সাথে সাথেই বিসিবি আলোচনায় বসে। প্রাথমিক পর্যায়ে মেনে নেয়া হয় সকল দাবি কিন্তু বাস্তবে দেখা মেলে নি একটিও।

১১ দফা থেকে ১৩ দফা দাবি উঠেছিলো, আন্দোলন তীব্র হচ্ছিল। তাই বাধ্য হয়ে ৯ দফা দাবিই মেনে নেন ক্রিকেট বোর্ড। কিন্তু এক বছর পর ফলাফল শূন্য।

তাদের ১৩ দফা দাবিগুলো ছিলো: প্রথম দাবি ছিল কোয়াবের দায়িত্বপ্রাপ্তদের পদত্যাগ। এরপর প্লেয়ার বাই চয়েস, বিপিএলে দেশি-বিদেশিদের মধ্যে আর্থিক বৈষম্য দূর, ম্যাচ ফি বৃদ্ধি, সুযোগ-সুবিধা বাড়ানো, চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা বাড়ানো, ক্যালেন্ডারের বাস্তবায়ন, লভ্যাংশ। এই দাবিগুলো কেনো পূরণ হলো না, সে নিয়ে ধোঁয়াশা রয়েই যাচ্ছে।

এই ব্যাপারে ক্রিকেটার নাঈম ইসলাম বলেন, আমরা যেসব দাবি করেছিলাম সব যৌক্তিক ছিল। চিন্তাভাবনা করেই দাবি তুলেছিলাম আমরা। সেগুলো বাস্তবায়ন হবে শিগগির আশা করছি।

আরেক ক্রিকেটার আরিফুল ইসলাম বলেন, করোনা আসার পর সব থমকে গেছে। অনেকেই আর্থিক সংকটে আছে। ক্রিকেটটাও ধারাবাহিকভাবে মাঠে নেই। খেলোয়াড়রা আর্থিক ঝুঁকির মধ্যে পড়েছে।

ম্যাচ ফি বাড়ানো, চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা বাড়ানোর দাবি যে কতটা যৌক্তিক এইটা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে করোনা। তাই, ক্রিকেটাররা আশ্বাস নয় চান বাস্তবায়ন।

এই ব্যাপারে কামরুল ইসলাম রাব্বি জানান, ‘বেশকিছু দাবি পূরণ করা হয়েছে। তবে আরও কিছু বাকি আছে। প্রথম শ্রেণির ক্রিকেটারদের দিকে তাকিয়ে অন্তত বাকিগুলো মেনে নেয়া উচিত।’

About Md Shahadat Hossain

Check Also

সৌদি সফর পেছাল বাংলাদেশ ফুটবল দলের

ইকবাল হাসান: কোয়ারেন্টাইন জটিলতায় সৌদি আরব যাওয়া হচ্ছে না বাংলাদেশ ফুটবল দলের। কাতারে বিশ্বকাপ বাছাইপর্বের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।