শুক্রবার , ডিসেম্বর 4 2020
Home / Slide1 / পয়েন্ট ভাগাভাগির ব্যাপারে বিসিবির মতানৈক্য

পয়েন্ট ভাগাভাগির ব্যাপারে বিসিবির মতানৈক্য

ইকবাল হাসান:

করোনার জন্য স্থগিত টেস্টগুলো না খেলে পয়েন্ট ভাগাভাগির বিষয়ে আইসিসির সাথে মতানৈক্য আছে বিসিবির।

আইসিসি করোনার জন্য স্থগিত হওয়া টেস্ট ম্যাচগুলো আয়োজন না করে স্থগিত ম্যাচের জন্য পয়েন্ট ভাগ করে পরিকল্পনা সাজাচ্ছে। এতে, টেস্ট চ্যাম্পিয়নশিপের কোনো ম্যাচে না জেতা বাংলাদেশের খুশিই হবার কথা। কিন্তু পয়েন্টের হিসেবে লাভ হলেও, তা যেন মনঃপুত হচ্ছে না বিসিবির।

বিসিবি ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘আমাদের জন্য টেস্ট খেলাটা খুব গুরুত্বপূর্ণ। আমরা ওয়ানডেতে খেলে উন্নতি করেছি। ওই হিসেবে টেস্ট আমরা অনেক কম খেলেছি। পয়েন্ট পাওয়া বা না পাওয়া অন্য ব্যাপার। কিন্তু খেলাটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিলো ৩টা কিন্তু শ্রীলঙ্কার কঠোর লকডাউনে সেটা হতে গিয়েও হয় নি। সম্ভাবনা ছিলো, পরবর্তীতে সুবিধাজনক সময়ে আয়োজনের। কিন্তু বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার নতুন আইডিয়ায় সম্ভাব্য সে সিরিজের ভবিষ্যতই যে হুমকির মুখে।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সহসভাপতি রাভিন ভিকরামারত্নে জানান, ‘আমি শুনেছি, আইসিসি পয়েন্ট ভাগাভাগি করার পরিকল্পনা করছে। পূর্ণ পয়েন্ট পাওয়ার সুযোগ আর থাকছে না আমাদের। তবে, ক্যালেন্ডার দেখে, ফাঁকা থাকলে বাংলাদেশের বিপক্ষে সিরিজটা আবারও আয়োজনের চেষ্টা করতে পারতাম।’

ভিকরামারত্নে আরও জানান, ২১ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া লঙ্কা প্রিমিয়ার লিগে বাংলাদেশি ক্রিকেটারদের অংশগ্রহণ নিয়েও আগ্রহ ছিল এসএলসির।

এদিকেও বাংলদেশের ক্রিকেটাররা অভাগা। যে বিপিএলের কারণ দেখিয়ে এলপিএলে যাওয়ার ছাড়পত্র দেয়া হয়নি, সেটাও যে এ বছর হচ্ছে না।

About Md Shahadat Hossain

Check Also

পাকিস্তানের অধিনায়ক ধোনি!

ইকবাল হাসান: মহেন্দ্র সিং ধোনিকে কেনা জানে। ভারতকে সম্ভাব্য সকল ট্রফি জিতিয়েছেন। তার অধিনায়কত্ব, কবেলার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।