মঙ্গলবার , নভেম্বর 24 2020
Home / Slide2 / বেতনভুক্ত ম্যানেজার ও নির্বাচক কমিটি করার উদ্যোগ বাফুফের

বেতনভুক্ত ম্যানেজার ও নির্বাচক কমিটি করার উদ্যোগ বাফুফের

ইকবাল হাসান:

দীর্ঘকাল ধরে বাংলাদেশ ফুটবলের ম্যানেজারের দায়িত্ব পালন করে আসছে আবাহনীর ফুটবল দলের ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু। নির্দিষ্ট একটি ক্লাবের কাউকে এই দায়িত্ব দেয়া নিয়ে নানা আলোচনা হচ্ছিলো চারপাশে। তবে এবার দেরিতে হলেও জতীয় দলের জন্য নিরপেক্ষ ও বেতনভুক্ত ম্যানেজার নিয়োগ দেয়ার কথা জানিয়েছেন বাফুফে সভাপতি।

কাজী সালাহউদ্দিন বলেন, ম্যানেজার নিয়ে সিদ্ধান্ত নিবে ন্যাশনাল টিমস কমিটি। ম্যানেজার নিয়ে অনেক রকম আলাপ হচ্ছে। এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। আলোচনা চলছে দুয়েকটা জিনিসের। একটা হলো আমরা একজন পেশাদার ম্যানেজার চাই। কারণ আমাদের খুব একটা টেকনিক্যাল ম্যানেজার দরকার নাই।’

জাতীয় দলের খেলোয়াড় বাছাই নিয়ে ফুটবল অঙ্গনে নানা প্রশ্ন থাকলেও, এবার সব দিক বিবেচনা করে সিলেকশন কমিটি করার আভাস দিলেন বাফুফে বস। কাজী সালাহউদ্দিন এই বিষয়ে বলেন, ‘বিশ্বব্যাপী ম্যানেজার ও কোচ তারা খেলোয়াড় বাছাই করে। আমি আপনাদের রিকোয়ারম্যান্ট নিয়ে দ্বিমত প্রকাশ করছি না তাহলো কোচ সব খেলা দেখে না। কিছু কিছু হয়তো বাদ পড়ে যায়। আমার মনে হয় না পড়ে যায়। সেজন্য হয়তো আমরা এবার ইনিসিয়াল একটা কমিটি করতে পারি যা হবে স্ক্রিনিং কমিটি। যেটা নির্বাচক কমিটিও বলতে পারেন।’

করোনার কারনে দীর্ঘদিন ফুটবল নেই মাঠে। তবে, নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ দিয়েই দেহসের ফুটবল মাঠে ফিরছে। এবং এটাই সবচেয়ে স্বস্তির খবর কাজী সালাউদ্দিনের কাছে।

এই বিষয়ে সালাহউদ্দিন বলেন, আমাদের প্রথম কাজ হলো খেলা মাঠে ফেরানো। জেতা-হারা এখনই যদি চিন্তা করি, ৬ মাস ধরে ফুটবল নাই মাঠে। কিন্তু আমাদের প্রথম উদ্দেশ হলো ফুটবলটা মাঠে নামানো ও খেলোয়াড়দের শর্টস পরে মাঠে নামানো। এটাই আমাদের কনসেপ্ট।

উল্লেখ্য, নভেম্বরের প্রথম সপ্তাহে ন্যাশনাল টিমস কমিটির সভায় বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন বাফুফে প্রধান।

About Md Shahadat Hossain

Check Also

লাহোরের স্বপ্নভঙ্গ

ইকবাল হাসান: করাচি কিংবা লাহোর যেকোন দলই ট্রফি জিততে পারতো। ক্রিকেটপ্রেমীরা সবাই আশা করেছিলো একটা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।