মঙ্গলবার , নভেম্বর 24 2020
Home / Slide4 / আইসিসির সভাপতি পদে ইমরান ও গ্রেগ

আইসিসির সভাপতি পদে ইমরান ও গ্রেগ


ইকবাল হাসান:

শশাঙ্ক মনোহরের পদত্যাগের পর দীর্ঘদিন ধরে খালি পরে আছে আইসিসির সভাপতির পদ। দীর্ঘদিনের বিরতির পর আইসিসি সভাপতি পদের জন্য আগ্রহী প্রার্থীদের মনোনয়ন পত্র জমা নেয়া শুরু করে

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনের মতে, এখন পর্যন্ত সভাপতি পদের দৌড়ে এগিয়ে রয়েছেন নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান গ্রেগ বার্কলে ও বর্তমান অন্তর্বর্তী আইসিসির চেয়ারম্যান ইমরান খাজা।

ইমরান খাজা এই ক্ষেত্রে কিছুটা অভিজ্ঞ লোক।২০০৮ সাল থেকে আইসিসির বিভিন্ন দায়িত্ব পালন করে আসছেন। ২০১৭ সালে আইসিসির ডেপুটি চেয়ারম্যানের দায়িত্বও পালন করেন তিনি। শশাঙ্ক মনোহর পদত্যাগ করার পর আইসিসি আবারও খাজাকে অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে বেছে নেয়। বর্তমানে অন্তর্বর্তীকালীন ডেপুটি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

এছাড়া, ইমরান খাজা সিঙ্গাপুর ক্রিকেট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি। শুরুতে আইসিসির প্রতিনিধি এবং পরে সহযোগী সদস্য দেশগুলোর সভাপতির দায়িত্বও পালন করেন তিনি।

অন্যদিকে, গ্রেগ বার্কলেও পিছিয়ে নেই। তিনি ২০১৪ সালে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পরিচালক হিসেবে আইসিসির বোর্ডে যোগদান করেছিলেন। পরে ২০১৬ সালে তিনি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নির্বাচিত হন তিনি।

আইসিসির এই দুই সভাপতি প্রার্থী কেউই কারো থেকে পিছিয়ে নেই। শেষে ভোটাভুটিতে নির্বাচন করে আইসিসি সভাপতি প্রার্থী ঘোষণা করা হতে পারে।

About Md Shahadat Hossain

Check Also

তুরস্কের রেসলার কারবাকাক আর নেই

ইকবাল হাসান: সাবেক ইউরোপিয়ান চ্যাম্পিয়ন রেসিত কারবাকাককরোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।