শনিবার , নভেম্বর 28 2020
Home / Slide3 / টেস্ট ক্রিকেটার তৈরি করতে চান টবি

টেস্ট ক্রিকেটার তৈরি করতে চান টবি

ইকবাল হাসান:

বিসিবি টবি র‌্যাডফোর্ডকে হাই পারফরম্যান্স দলের জন্য আগেই নিয়োগ দিয়েছিলো কিন্তু করোনার জন্য কাজে যোগ দিতে পারছিলেন না তিনি। তবে, গত কয়েকদিন ধরে এইচপি দলকে ট্রেনিং করাচ্ছেন টবি। এবিং এসেই বলছেন টেস্ট ক্রিকেটার তৈরির কথা।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সংবাদমাধ্যমের সঙ্গে ভার্চুয়াল আলাপনে টবি বলেন, টেস্ট ক্রিকেটার তৈরির উপর জোর দেয়ার কথা বলেন তিনি।

সাম্প্রতিক পরিসংখ্যানে দিকে তাকালে দেখবো বাংলাদেশ জিম্বাবুয়ে বাদে আর কারো সাথে টেস্টে ভালো করতে পারে নি। মার্চে জিম্বাবুয়েকে হারানোর আগে টানা ছয় টেস্ট হেরেছে বাংলাদেশ। এমনকি নবীন আফগানিস্তানের বিপক্ষেও হারতে হয়েছে। টেস্ট র্যাংকিংয়ে দশ দলের মধ্যে বাংলাদেশের অবস্থান নয়ে। এই দুর্দশা এড়িয়ে যায় নি টবি র‌্যাডফোর্ডেরও।

টবি এর আগে দুই মেয়াদে ওয়েস্ট ইন্ডিজের সহকারী কোচ ও ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছেন। সে সময় টেস্টে বাংলাদেশের দুর্বলতার ব্যাপারটি পর্যবেক্ষণ করেন তিনি। এই বিষয়ে তিনি বলেন, ‘দুই বছর আগে ওয়েস্ট ইন্ডিজ যখন বাংলাদেশের বিপক্ষে সিরিজ খেলছিল তখন আমি ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে ছিলাম (সহকারী কোচ)। তিন দিনেই টেস্ট শেষ হয়ে গেল (বাংলাদেশের হার)। শ্যানন গ্যাব্রিয়েল ও অন্যান্য পেস বোলাররা বাংলাদেশের টপ অর্ডারকে উড়িয়ে দিল। কিন্তু তারপরই আমরা সাদা বলের ক্রিকেটে (ওয়ানডে ও টি-টোয়েন্টি) আলাদা একটা বাংলাদেশকে দেখলাম। ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় সিরিজই জিতল তারা। আমি বোর্ডকে (বিসিবি) বলেছি, এমন খেলোয়াড় তৈরি করতে চাই যারা টেস্ট ক্রিকেটে দাঁড়াতে পারে। তারা প্রযুক্তিতে ভালো হবে। ঘণ্টায় ৯০ মাইল বেগের বোলিং মোকাবিলা করতে পারবে, টানা পাঁচ ঘণ্টা ব্যাটিং করতে পারবে।’

উল্লেখ্য, ২০১৮ সালে ক্যারিবিয়ানদের বিপক্ষে সেই সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে হারায় বাংলাদেশ। কিন্তু দুই ম্যাচের টেস্ট সিরিজে দাঁড়াতেই পারেনি। ক্যারিবিয়ান পেসে কাবু হয়ে তিন দিনেই ম্যাচ হারতে হয়েছিল টাইগারদের।

About Md Shahadat Hossain

Check Also

রাজশাহীর সাইফুদ্দিন ইনজুরিতে, বাকিরা দুর্দান্ত

ইকবাল হাসান: বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শুরু হতে বেশি দেরি নেই। কিন্তু এরই মাঝে মিনিস্টার গ্রুপ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।