শনিবার , ফেব্রুয়ারী 27 2021
Home / Slide1 / ভারতের পর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার দল ঘোষণা

ভারতের পর এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার দল ঘোষণা

ইকবাল হাসান:

করোনার দীর্ঘ বিরতির পর ভারত-অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে ভারতের পর ক্রিকেট অস্ট্রেলিয়া দল ঘোষণা করেছে। ১৮ সদস্যের দলে নতুন সদস্য ক্যামেরুন গ্রিন। তবে, এখনো নিশ্চিত নয় ক্যামেরুন গ্রিনের অভিষেক।

ভারত সিরিজকে উদ্দেশ্যে করে দেয়া ১৮ সদস্যের দলের তেমন পরিবর্তন নেই। বলতে গেলে, ইংল্যান্ড সিরিজের দলই দিয়ে দিয়েছে নতুন করে। স্কোয়াড থেকে বাদ পড়েছেন রিলে মেরেডিথ, নাথান লায়ন। তার বদলে স্পিন ডিপার্টমেন্টে রাখা হয়েছে অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পাকে। এছাড়া, ইনজুরির কারণে নেই মিচেল মার্শ।

নাথান লায়ন বাদ পড়লেও তিন বছর পর দলে সুযোগ পেয়েছেন ময়সেজ হেনরিকস। এইসব খবর ছাপিয়ে বড় খবর হলো প্রথমবারের মতো অস্ট্রেলিয়া দলে সুযোগ পেয়েছেন ২১ বছর বয়সী ক্যামেরুন গ্রিন। দলে তার স্থান পাওয়ার ক্ষেত্রে চলতি শেফিল্ড শিল্ড ক্রিকেটে অপরাজিত ১৫৮ ও ১৯৭ রানের দুইটি ইনিংসই টনিক হিসেবে কাজ করেছে। তবে, নির্বাচকরা এখনি কখন নিশ্চয়তা দেন নি অভিষেকের।অভিষেক না হোক জাতীয় দলের সেরা ক্রিকেটারদের পাশে তো পাওয়া যাবে!

প্রধান নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া মূলত দলের সঙ্গে রেখে অভিজ্ঞতা দেয়ার জন্যই নেয়া হয়েছে গ্রিনকে। সুযোগ হলে তাকে মাঠে নামাতেও পারি। তবে বড় দৈর্ঘ্যের ক্রিকেটেই তাকে নিয়ে ভাবনা বেশী।’

উল্লেখ্য, আগামী ২৭ নভেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মধ্য দিয়েই ভারত-অস্ট্রেলিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই শুরু হবে। তারপর ৪ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

About Md Shahadat Hossain

Check Also

বিশ্বের বৃহৎ স্টেডিয়ামের নাম বদলে গেলো প্রথম দিনেই!

ইকবাল হাসান: ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়ামের নাম উদ্বোধনের দিনেই বদলে দেয় হলো। এ স্টেডিয়ামে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।