মঙ্গলবার , নভেম্বর 24 2020
Home / Slide3 / সাকিবকেও দিতে হবে ফিটনেস টেস্ট: প্রধান নির্বাচক

সাকিবকেও দিতে হবে ফিটনেস টেস্ট: প্রধান নির্বাচক

ইকবাল হাসান:

বাংলাদেশের জাতীয় বিজ্ঞাপন সাকিব আল হাসান। নির্বাচকরা স্বভাবত চাইবেন তার এই নতুন শুরুটা সুন্দর করতে। তাই তো, প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, সাকিবকে ফিটনেস দিয়েই ক্রিকেটে ফিরতে হবে, সাথে করোনা টেস্টও।

১৫ নভেম্বর শুরু হতে যাওয়া কর্পোরেট লিগে সাকিব খেলছেন সেটা আগেই নিশ্চিত করেছেন বিসিবি।প্রতিদ্বন্দ্বিতা রাখতে ৫টি দলকেই সমমানের করতে চাইছেন নীতি নির্ধারকরা। তবে একজন সাকিব যে দলে খেলবেন, মনস্তাত্ত্বিক ভাবে তো এগিয়ে থাকবেন তারাই। কিন্তু সাকিব সেরাদের সেরাই হোক বা আর যাই হোক তাকেও দিতে হবে টেস্ট। এই বিষয়ে প্রধান নির্বাচক বলেন, সাকিব শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ স্থগিত হওয়ার আগে বিকেএসপিতে অনুশীলন করেছিলো। তবে, এক বছর ধরে সে ক্রিকেটের বাইরে আছে। তার ফিটনেসের অবস্থা সম্পর্কে আমরা কিছুই জানি না। তাই তাকে ফিটনেস টেস্টে পাশ করতে হবে। অন্যদের ক্ষেত্রেও যেমন টেস্ট হবে, সাকিবের বেলায় তার ব্যতিক্রম হবে না।

কর্পোরেট লিগ শুরু হতে বাকি সপ্তাহ দু’য়েকের কিছু বেশি। প্রথম থেকে লিগে খেলতে চাইলে দুই একদিনের মধ্যেই সাকিবকে আসতে হবে বাংলাদেশে। সাকিব দেশে ফিরে কত দিন কোয়ারেন্টিনে থাকবে এরকম প্রশ্নে প্রধান নির্বাচক বলেন, সাকিবের অবশ্যই করোনা পরীক্ষা করা হবে। তবে, কতদিন তাকে কোয়ারেন্টিনে থাকতে হবে। সে বিষয়ে সিদ্ধান্ত নিবে বিসিবির মেডিকেল টিম।

About Md Shahadat Hossain

Check Also

ট্রফিতে চোখ শুক্কুরের

ইকবাল হাসান: দীর্ঘদিন টি-টোয়েন্টি টুর্নামেন্টে না থাকার আক্ষেপ ঘুঁচাতে বরিশাল এবার মাঠে নেমেছে আট-ঘাট বেঁধে। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।