শনিবার , নভেম্বর 28 2020
Home / Slide4 / এক হাজার ছয়ের মাইলফলক ছুঁলেন গেইল

এক হাজার ছয়ের মাইলফলক ছুঁলেন গেইল

ইকবাল হাসান:

আজ যে নতুন রেকর্ড গড়ে উদযাপন করছে সে রেকর্ড কাল হয়তো অন্য কারো নামে থাকবে, অন্য কেউ উদযাপন করবে। ২২ গজের ক্রিকেটে এটা রেকর্ড ভাঙা-গড়ার খেলা যেনো আরো বেশি। তবে, এবার ক্রিস্টোফার হেনরিক গেইল যে কীর্তি গড়লেন সোটা হয়তো বেশ কয়েক কিছুদিন স্থায়ী হবে। কারণ প্রতিযোগিতার মঞ্চে অন্যদের চেয়ে যে তিনি এগিয়ে যোজন-যোজন।

আইপিএলে শুক্রবার রাতে যখন তিনি মাঠে নামেন তখন তার ৯৯৩ ছক্কা। আর ৭টি ছক্কা হলেই ১০০০ ছক্কা ছুঁতে পারবেন। হ্যাঁ, তিনি পেরেছেন ১০০০ ছয় মারতে কিন্তু তার সেঞ্চুরিটা মিস হয়ে গিয়েছে।

অফ ফর্মের জন্য বসেছিলেন সাইড বেঞ্চে। কিন্তু সুযোগ পেয়েই জাত চিনিয়েছেন। আট ছক্কা আর ছয় চারের ইনিংসে ক্রিস গেইল রেকর্ডের জন্ম দেন ১৯তম ওভারে। কার্তিক তিয়াগির করা ওভারটির পঞ্চম বলে ছক্কা হাকান গেইল। তাতেই জন্ম নেয় রেকর্ডের। আউট হওয়ার আগে আরো একবার বলটাকে উড়িয়ে সীমানার ওপারে পাঠান ইউনিভার্সাল বস।

উল্লেখ্য, ৪১০ ম্যাচ খেলে এই রেকর্ডের জন্ম দেন ক্রিস গেইল। দ্বিতীয় অবস্থানে থাকা তারই স্বদেশী কাইরন পোলার্ডের ছয়ের সংখ্যা ৬৯০। এ জন্য তিনি ম্যাচ খেলেছেন ৫২৪টি। ৩৭০ মাচে ৪৮৫ ছক্কা হাকিয়ে তালিকার তিন নম্বরে আছেন নিউজিল্যান্ডের ব্র্যান্ডন ম্যাককলাম। চারে থাকা শেন ওয়াটসনের ছয়ের সংখ্যা ৪৬৭ আর ৪৪৭ ছক্কা হাকিয়ে শীর্ষ পাঁচের শেষে আছেন আন্দ্রে রাসেল।

About Md Shahadat Hossain

Check Also

মায়ের পরামর্শে অস্ট্রেলিয়া থেকে গেলেন সিরিজ

ইকবাল হাসান: ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজের বাবা মোহাম্মদ গাউস ৫৩ বছর বয়সে মারা যান। তবে, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।