শনিবার , নভেম্বর 28 2020
Home / Slide2 / আর্চার, স্টোকস, কুরানকে বাদ দিয়ে ইসিবির ওয়ানডে দলে ঘোষনা

আর্চার, স্টোকস, কুরানকে বাদ দিয়ে ইসিবির ওয়ানডে দলে ঘোষনা

ইকবাল হাসান:

নভেম্বরের মাঝামাঝি থেকে শুরু হওয়া দক্ষিণ আফ্রিকা সফরে বাদ দেয়া হয়েছে তিন ক্রিকেটার জোফরা আর্চার, বেন স্টোকস এবং স্যাম কুরানকে। ইসিবির ভাষ্যমতে শুধু ওয়ানডে ক্রিকেট থেকে তাদের এই সিরিজে বাদ দেয়া হয়েছে বিশ্রামের জন্য।

সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে ইংলিশরা। ২৭ নভেম্বর থেকে শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৪ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

তিন ক্রিকেটারকে ওয়ানডে স্কোয়ার্ডের বাইরে রাখা নিয়ে ইসিবি বলছে, এই তিন ক্রিকেটারকে বিশ্রাম দেয়ার জন্যই তাদেরকে ওয়ানডে স্কোয়াডে রাখা হয়নি। মূলতঃ দীর্ঘদিন বায়ো বাবলের মধ্যে থাকার কারণে পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে রয়েছেন ইংল্যান্ডের এই ক্রিকেটাররা। সবচেয়ে বেশি জোফরা আর্চার। সেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু, এরপর পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ এবং সর্বশেষ সেখান থেকে তিনি চলে এসেছেন আরব আমিরাতে আইপিএল খেলতে। এখানেও প্রায় দুই মাস।

জোফরা আর্চার, বেন স্টোকস, স্যাম কুরান প্রত্যেকে নিজ দেশের সিরিজগুলো খেলেই চলে এসেছিলেন আইপিএল খেলতে। এতে পরিবারের সাথে দীর্ঘ সময় ধরে দেখা নেই তাদের। এই বিরতি সবচেয়ে দীর্ঘ আর্চারের ক্ষেত্রে। সেই ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকে ঘরের বাইরে তিনি। এছাড়া, স্টোকস বাবার অসুস্থতার কারণে প্রথম টেস্ট খেলার পর নিউজিল্যান্ড চলে যান। সেখান থেকে আইপিএলে আসেন।

করোনার কারণে এত লম্বা সময়ের পুরোটাই বায়ো-সিকিউর পরিবেশের মধ্যে থাকতে হয়েছে আর্চারকে। বেন স্টোকস পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলার পরই বাবার অসুস্থতার কারণে নিউজিল্যান্ড চলে যান। সেখান থেকে আসেন আরব আমিরাতে আইপিএল খেলার জন্য।

তবে, ওয়ানডে সিরিজ শুরুর আগে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলবেন তারা তিনজন। ২৭, ২৯ নভেম্বর এবং ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৪ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।

ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াড
ইয়ন মরগ্যান (অধিনায়ক), জনি বেয়ারেস্ট, জেসন রয়, জো রুট, লিয়াম লিভিংস্টোন, স্যাম বিলিংস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলি, লুইস গ্রেগরি, টম কুরান, ক্রিস ওকস, আদিল রশিদ, রিস টপলি, ওলি স্টোন, মার্ক উড।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড
ইয়ন মরগ্যান (অধিনায়ক), জনি বেয়ারেস্ট, জেসন রয়, জস বাটলার (উইকেটরক্ষক), ডেভিড মালান, বেন স্টোকস, স্যাম বিলিংস, মঈন আলি, স্যাম কুরান, টম কুরান, জোফরা আর্চার, ক্রিস জর্ডান, রিস টপলি, মার্ক উড, আদিল রশিদ।

About Md Shahadat Hossain

Check Also

অবশেষে কাতার যাচ্ছেন জীবন!

ইকবাল হাসান: দুইদিন আগেও পর্যাপ্ত খেলোয়াড় আছে বলে নাবিব নেওয়াজ জীবনকে কাতার পাঠাতে অপরাগ ছিলেন …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।