শনিবার , ফেব্রুয়ারী 27 2021
Home / Slide4 / র‌্যাংকিংয়ে ফিরছেন সাকিব

র‌্যাংকিংয়ে ফিরছেন সাকিব

ইকবাল হাসান:

নিষেধাজ্ঞায় থাকার ফলে সাকিবকে র‌্যাংকিং থেকে সরিয়ে দিয়েছিলো আইসিসি। কিন্তু আইসিসির নিষেধাজ্ঞা থেকে মুক্ত হওয়ায় সাকিব আবারও ফিরছেন র‌্যাংকিংয়ে।

সাধারণত একেকটি সিরিজ শেষে আইসিসি র‌্যাংকিং প্রকাশ করে। নিয়ম অনুযায়ী বুধবার ওয়ানডে র‌্যাংকিং প্রকাশ করবে আইসিসি। পাকিস্তান -জিম্বাবুয়ের ওয়ানডে সিরিজের পর আরেক দফা র‌্যাংকিং ঘোষণা দেবে আইসিসি। এবার এখানে নাম আসবে সাকিব আল হাসানের।

গেলো বছরের ২২ মে আইসিসির প্রকাশিত ওয়ানডে র‌্যাংকিংয়ে বিশ্বসেরা অলরাউন্ডার ছিলেন সাকিব। কিন্তু নিষেধাজ্ঞার কারনে প্রথম স্থান রাখা সম্ভব হয় নিজ। কারণ বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ, জিম্বাবুয়ের সাথে তিন ও পাকিস্তানের বিপক্ষে একটি ওয়ানডে খেলেননি তিনি। তাই, আইসিসির পরবর্তী প্রকাশিত র‌্যাংকিংয়ে সাকিব কততম স্থানে থাকবেন সেটা বলা মুশকিল।

সাকিব না খেললেও তার প্রতিদ্বন্দ্বী অলরাউন্ডাররা ঠিকই খেলেছে। তাই, দীর্ঘদিন খেলার বাইরে থাকায় রেটিং পয়েন্ট নিম্নগামী হবে। অন্যরা খেলার মধ্যে থাকায় তাদের রেটিং পয়েন্ট সমৃদ্ধ হবে। তাই একটা পার্থক্য দৃশ্য থাকবে। এটা সহজেই আন্দাজ করা যায়।

উল্লেখ্য, বৃহস্পতিবার দিবাগত রাতে দেশে ফিরছেন সাকিব।

About Md Shahadat Hossain

Check Also

নিউজিল্যান্ড ট্যুরে দলে সুযোগ চান নাসুম খান

ইকবাল হাসান: ঘরোয়া ক্রিকেটের ধারাবাহিক পারফরম্যান্স এবং সাকিবের বিকল্প হিসেবে এবার নিউজিল্যান্ড সফরে একমাত্র বাঁ-হাতি …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।