শনিবার , নভেম্বর 28 2020
Home / Slide3 / নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ লুক রঙ্কি

নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ লুক রঙ্কি

ইকবাল হাসান:

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের হয়ে খেলা সাবেক উইকেটকিপার ব্যাটসম্যান লুক রঙ্কিকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড।

এই নিয়োগের মাধ্যমে লুক রঙ্কি স্থলাভিষিক্ত হচ্ছেন পিটার ফুলটনের। ইংলিশ কাউন্টি ক্লাব ক্যান্টাব্যুরির প্রধান কোচের প্রস্তাব পেয়ে নিউজিল্যান্ডের চাকরি ছেড়ে দিয়েছেন ব্যাটিং কোচ ফুলটন।

জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ খেলেছিলেন তিনি। তবে, ফ্র্যাঞ্চাইজি টি-২০ আসরগুলোতে নিয়মিত খেলে যাচ্ছিলেন তিনি। চলতি বছর পাকিস্তান সুপার লিগে ইসলামাবাদ ইউনাইটেডের হয়ে খেলেছেন তিনি।

কিউইদের ব্যাটিং কোচের দায়িত্ব পেয়ে লুক রঙ্কি জানান, ‘আমি অনেক আনন্দিত। আবার দলের সঙ্গে মধ্যে ফিরে আসা এবং কাজ করতে পারব। এটা ভেবে ভালো লাগছে। ব্যাটসম্যানদের কিভাবে আরো সমৃদ্ধ করা যায় তা নিয়ে কাজ করব।’

উল্লেখ্য, ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি দিয়ে অভিষেক হয় রঙ্কির। অজিদের হয়ে তিনটি টি টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। এরপর খেলেন জন্মভূমি নিউজিল্যান্ডের হয়ে। কিউইদের হয়ে খেলেছেন ৪টি টেস্ট আর ৮৫টি ওয়ানডে আর ৩০টি টি-টোয়েন্টি ম্যাচ।

About Md Shahadat Hossain

Check Also

মায়ের পরামর্শে অস্ট্রেলিয়া থেকে গেলেন সিরিজ

ইকবাল হাসান: ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজের বাবা মোহাম্মদ গাউস ৫৩ বছর বয়সে মারা যান। তবে, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।