শুক্রবার , ডিসেম্বর 4 2020
Home / Slide3 / অস্ট্রেলিয়ার নতুন জার্সিতে চমক

অস্ট্রেলিয়ার নতুন জার্সিতে চমক

ইকবাল হাসান:

দীর্ঘদিন পর ভারত- অস্ট্রেলিয়া সিরিজ হতে যাচ্ছে আর চমক থাকছে না তা হতেই পারে না। যে দুই দলের খেলায় প্রতি ম্যাচে ভাঙতে থাকে সব রেকর্ড। ব্যক্তিগত পারফরমেন্সে চিমকে দেয় সবাইকে। এবারও ম্যাচ শুরুর প্রথম থেকেই চমক দিলো অস্ট্রেলিয়া। তারা তাদের জার্সিতে বদল এনে চমকে দিয়েছেন সমর্থকদের।

১২ নভেম্বর( বৃহস্প্রতিবার) অস্ট্রেলিয়া পৌঁছেছে ভারত দল। তিন ওয়ানডে, তিন টি-টোয়েন্টি ও চার টেস্টের এই সফর চলবে আড়াই মাস ধরে।

২৭ তারিখ থেকে ওয়ানডে শুরু হবে, তারপর টি- টুয়েন্টি খেলা হবে। সেই টি-টুয়েন্টি সিরিজে অস্ট্রেলিয়া এক বিশেষ জার্সি পরে খেলতে নামবে। নিজেদের স্বকীয়তা ও আদিবাসীদের প্রতি সম্মান প্রদর্শনের জন্যেই মূলত এই বিশেষ জার্সি গায়ে জড়াবে অজি ক্রিকেটাররা। ইতিমধ্যে ক্রিকেটারদের সেই জার্সি পড়া ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। নতুন এই জার্সিটি মূলত প্রায় দেড়শ বছর আগে ১৮৬৮ সালে প্রথমবারের মতো যুক্তরাজ্য সফরে গিয়ে অস্ট্রেলিয়া দলের দেখা আদিবাসীদের স্মৃতি। সেই সুখস্মৃতি নিয়ে এই নতুন জার্সি বানানো হয়।

নতুন এই জার্সির আর্টওয়ার্কটি ডিজাইন করেছেন ১৮৬৮ সালের সেই সফরে থাকা অন্যতম সদস্য গ্রনগারঙের বংশধর ফিওনা ক্লার্ক। তার আর্টওয়ার্কের ওপর ভিত্তি করেই অস্ট্রেলিয়ার বিশেষ জার্সিটি প্রস্তুত করা হয়েছে। এই আর্টওয়ার্কটি ধাপে ধাপে আদিবাসী ক্রিকেটারদের অতীত, বর্তমান ও ভবিষ্যতের বর্ণনা দেয়।

এই জার্সির কো-ডিজাইনার হিসেবে কাজ করেছেন কোর্টনি হ্যাগেন, বাচুলা, গুবি গুবি এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার আদিবাসী ক্রিকেট বিষয়ক বিশেষ দল।

About Md Shahadat Hossain

Check Also

এ দশকের সবচেয়ে ব্যস্ত খেলোয়াড় বিরাট কোহলি

ইকবাল হাসান: আন্তর্জাতিক ক্রিকেট ছাড়াও ফ্র্যাঞ্চাইজি লিগের জন্য দীর্ঘ সময় পরিবার-পরিজন ছেড়ে বাহিরে থাকতে হয়। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।