শনিবার , নভেম্বর 28 2020
Home / Slide2 / তামিমকে উর্দু না বলতে নির্দেশ বিসিবির

তামিমকে উর্দু না বলতে নির্দেশ বিসিবির

ইকবাল হাসান:

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে গিয়ে তামিম ইকবাল পাকিস্তানিদের শেখাচ্ছেন বাংলা ভাষা। পাকিস্তান এক গনমাধ্যমকে দেয়া সাক্ষাৎকারে এমনটা জানিয়েছেন এই ডেশিং ওপেনার।

লাহোরের হয়ে দুই ম্যাচে সুযোগ পেয়েছেন তামিম। সেই দুই ম্যাচে আহামরি কিছু করতে পারেন নি কিংও কিছু একটা করার চেষ্টা ছিলো। এক ম্যাচে ১৮ অপর ম্যাচে ৩০ রান করেছেন। তবে, তার মাঠের পারফরম্যান্স ছাপিয়ে মাঠের বাইরের ঘটনাই প্রধান হয়ে উঠেছে গণমাধ্যমে।

সম্প্রতি পাকিস্তানের একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তামিম বলেন, ‘আমি উভয় ভাষাই ব্যবহার করি। আমরা সাধারণত ইংরেজিতে কথা বলি, আর আমি হিন্দি-উর্দুতে কিছু কথা বলার চেষ্টা করি। জানি না আমি এটা কত ভালো বলতে পারি। আমি তাদের কিছু বাংলাও শেখানোর চেষ্টা করি। তাদের কেউ কেউ কিছু বাংলা বলতে পারে।’

এছাড়া, সাক্ষাৎকারে সঞ্চালক তামিমকে উর্দু ভাষায় কথা বলার অনুরোধ করলে তিনি বিসিবির নির্দেশনা মেনে কথা বলতে অপরাগতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘আমি উর্দু বলতে পারব না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে নির্দেশনা আছে শুধু ইংরেজি ও বাংলা বলার। আমি কিছু উর্দু পারি। দুই-একটা শব্দ বলতে পারি।’

তামিম শেষ দুই ম্যাচে বলার মতো তেমন কিছু করতে পারেন নি। হটাৎ গিয়ে কিছু করাও সম্ভব না। তবুও, ভক্তদের আশা থাকবে তামিম ফাইনালে যেনো কিছু করে।

About Md Shahadat Hossain

Check Also

এবার করোনার হানা লঙ্কান প্রিমিয়ার লিগে

ইকবাল হাসান: লঙ্কান প্রিমিয়ার লিগ শুরু হিওয়ার আগ থেকেই নানারকম ঝামেলায় পড়ছে লিগ ম্যানেজমেন্ট। এবার …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।