শনিবার , নভেম্বর 28 2020
Home / Slide3 / কোহলি সবচেয়ে বড় চ্যালেঞ্জ: ম্যাক্সওয়েল

কোহলি সবচেয়ে বড় চ্যালেঞ্জ: ম্যাক্সওয়েল

ইকবাল হাসান:

অস্ট্রেলিয়ার সাথে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারত এখন অস্ট্রেলিয়ায়। তবে, আসন্ন ওয়ানডে সিরিজে বিরাট কোহলিকে অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ মনে করেন ম্যাক্সওয়েল। তবে, এর জন্য টোটকাও আছে তার কাছে। তিনি বিরাটকে থামাতে দায়িত্ব দেন অজি স্পিনারদের কাছেই। অস্ট্রেলিয়ার মাথা ব্যথার কারন বিরাট হলেও ভারতের মাথা ব্যথার কারন হবে স্টিভেন স্মিথ। এ মত দিয়েছেন অজি ক্রিকেটার ম্যাক্সওয়েল।

আগামী ২৭ নভেম্বর শুরু হতে যাচ্ছে ওয়ানডে লড়াই। ওয়ানডে ম্যাচ দিয়েই শুরু হবে বহুল আলোচিত এই সিরিজ।

এই সিরিজে অস্ট্রেলিয়াকে জিততে হলে বিরাট কোহলিকে তাড়াতাড়ি আউট করতে হবে। বিরাটই প্রধান অযথা ব্যথা অস্ট্রেলিয়া দলের। এ গ্লেন ম্যাক্সওয়েল বলেন, ‘বিরাট কোহলি খুবই পরিশ্রমী একজন ব্যাটসম্যান। যেকোনো পরিস্থিতিতে সে নিজেকে খাপ খাইয়ে নিতে পারে। আমাদের বিপক্ষে সে সব প্রস্তুতি নিয়েই মাঠে নামবে। আর তাকে আটকাতে জাম্পাকে আমরা কাজে লাগাতে পারি। কারণ বিরাটের বিপক্ষে ভালো বোলিংয়ের রেকর্ড আছে তার। শুধু জাম্পা নয়, অন্য বোলারদেরও বিরাটের বিপক্ষে ভালো বোলিং করতে হবে।’

এদিকে, স্টিভ স্মিথও ভারতীয়দের মাথা ব্যথার কারণ হয়ে উঠবেন বলেও মনে করেন এই অলরাউন্ডার।

ম্যাক্সওয়েল বলেন, অস্ট্রেলিয়া স্টিভ স্মিথের মতো কাউকে দলে পাওয়া বিরাট সৌভাগ্যের ব্যাপার। আবার ভারতের জন্য বিশাল মাথা ব্যথার কারণও। ওদের বিপক্ষে স্মিথ সবসময়ই রান পায়। এদিকে, করোনার কারণে এবার স্টেডিয়ামে কম সংখ্যক দর্শক প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। তারপরও ম্যাক্সওয়েল মনে করেন এবারের সিরিজ নিয়েও সবার আগ্রহ রয়েছে।

তিনি আরো বলেন, সব ফরমেটেই ভারত-অস্ট্রেলিয়ার মধ্যেকার একটা প্রতিদ্বন্দ্বিতা আছে। কিন্তু ওয়ানডে ক্রিকেটে দ্বৈরথটা হয়ত একটু বেশি। প্রতি বছর এই সিরিজটা সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে। এবার করোনার কারণে হয়ত দর্শক সংখ্যা কম থাকবে। কিন্তু নি:সন্দেহে দারুণ উত্তেজনাপূর্ণ ও বিনোদনমূলক একটি সিরিজ হতে যাচ্ছে।

About Md Shahadat Hossain

Check Also

মায়ের পরামর্শে অস্ট্রেলিয়া থেকে গেলেন সিরিজ

ইকবাল হাসান: ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজের বাবা মোহাম্মদ গাউস ৫৩ বছর বয়সে মারা যান। তবে, …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।