সোমবার , জানুয়ারী 25 2021
Home / Slide1 / মায়ের পরামর্শে অস্ট্রেলিয়া থেকে গেলেন সিরিজ

মায়ের পরামর্শে অস্ট্রেলিয়া থেকে গেলেন সিরিজ

ইকবাল হাসান:

ভারতীয় ক্রিকেটার মোহাম্মদ সিরাজের বাবা মোহাম্মদ গাউস ৫৩ বছর বয়সে মারা যান। তবে, বাবাকে শেষবার দেখতে পারেন নি সিরাজ। কারন, তিনি বর্তমানে অস্ট্রেলিয়ায় আছেন। যদিও বিসিসিআই তাকে ছাড়পত্র দিয়েছিলো কিন্তু মায়ের পরামর্শে অস্ট্রেলিয়ায় থেকে যান সিরাজ।

সিরাজের ক্রিকেটার হওয়ার পিছনে সবচেয়ে বড় অনুপ্রেরণা ছিলো তার বাবা। অটো রিকশা চালিয়ে ছেলেকে ক্রিকেটার বানিয়েছেন। ভাগ্যের নির্মম পরিহাসে সেই বাবার শেষ সময়ে থাকতে পারলেন না সিরাজ।

সিরাজের ক্রিকেটার হওয়ার পেছনে বড় অবদান তার বাবার। অটোরিকশা চালিয়ে কষ্ট করে ছেলেকে ক্রিকেটার হওয়ার সুযোগ করে দেন গাউস। তবে, বাবাকে শেষবারের মত দেখতে যেতে পারেননি ২৬ বছর বয়সী ডানহাতি পেসার। অস্ট্রেলিয়া থেকে ভারতে ফিরলে কোয়ারেন্টিন নষ্ট হবে। ফিরে গিয়ে আবার যোগ দিতে দিতে ভারতের অর্ধেক ম্যাচ শেষ হয়ে যাবে। তাই, মায়ের পরামর্শে পেশাদারিত্ত্বকেই এগিয়ে রাখলেন সিরাজ।

সিরাজ বলেন, ‘মায়ের সঙ্গে কথা হয়েছে, মা বলেছেন, ওখানেই থেকে বাবার স্বপ্নকে সফল করো।’

শুধু মা-ই নন, বাবার স্বপ্নপূরণের তাড়নায় সিরাজের পাশে দাঁড়ান টিম ইন্ডিয়া ক্যাপ্টেন বিরাট কোহলিও। সিরাজ জানান, ‘বিরাট ভাই বলে, টেনশন নিস না। মনকে শক্ত কর। তোর বাবা চাইতেন তুই ভারতের হয়ে মাঠে নাম। সেটাই কর। চাপ নিস না।’

উল্লেখ্য, শুক্রবার (২০ নভেম্বর) দলের সাথে প্র্যাকটিস সেশন শেষ করে সিরাজ তার বাবার মৃত্যুসংবাদ পান। সিরাজের বাবা ফুসফুসের সংক্রমণে ভুগছিলেন।

About Md Shahadat Hossain

Check Also

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা

ইকবাল হাসান: বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য শনিবার ১৮ সদস্যের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।