শুক্রবার , সেপ্টেম্বর 24 2021
Home / Slide1 / বাবরের বিরুদ্ধে এক নারীর গুরুতর অভিযোগ

বাবরের বিরুদ্ধে এক নারীর গুরুতর অভিযোগ

ইকবাল হাসান:

পাকিস্তান ক্রিকেটের সব ফরম্যাটের অধিনায়ক বাবর আজমের বিরুদ্ধে এক নারী যৌন নির্যাতনের অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করে।

শনিবারের (২৭ নভেম্বর) সেই সংবাদ সম্মেলনে হামিজা নামে ওই নারী বাবরের বিরুদ্ধে নানাপ্রকার অভিযোগ তোলেন যেসবের বেশিরভাগই বেশ গুরুতর।

হামিজা সাংবাদিকদের বলেন, স্কুলজীবন থেকেই বাবরের সাথে তার পরিচয়। ক্রিকেটার হওয়ার জন্য বাবর আজমের পেছনে অনেক টাকা খরচ করেছেন। বার বার বিয়ের আশ্বাস দিয়েও বাবর এখন তাকে প্রত্যাখ্যান করছেন। পাকিস্তান অধিনায়কের বিরুদ্ধে তিনি যৌন ও শারীরিক নির্যাতন এবং অর্থ লোপাটের অভিযোগ এনেছেন।

হামিজার ভাষ্যমতে, ২০১০ সালে বাবর তাকে প্রেমের প্রস্তাব দেন। ২০১১ সালে কোর্টে বিয়ে করার জন্য বাবরকে প্রস্তাব দিলেও বাবর সাড়া দেননি। ধীরে ধীরে তারকাখ্যাতি পাওয়ার পর সুর বদলে ফেলেন পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান।

তিনি এও বলেন, পাকিস্তানের ভেতরে খেলা থাকলে হোটেলে পিসিবি যে রুম বাবরকে বরাদ্দ দিত সেই রুমের পাশের রুমেই হামিজা উঠতেন।

এছাড়া বাবরকে অর্থ দেয়ার ঘটনা উল্লেখ করে হামিজা বলেন, ‘দশ বছর ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে সে আমাকে শোষণ করে আসছে। বিউটি পার্লারের আয় দিয়ে বাবরের পেছনে অনেক টাকা খরচ করেছি। দশ বছরে বাবরকে প্রায় এক কোটি পাকিস্তানি রুপি দিয়েছি। কিন্তু এখনও এক রুপিও ফেরত দেয়নি বাবর।’

হামিজার আইনজীবী জানিয়েছেন, অভিযোগ নিয়ে পুলিশ ও পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কাছে নালিশ করা হয়েছিল। কিন্তু কেউ বিষয়টি আমলে নেয়নি। এদিকে বাবর আজমের বিরুদ্ধে এই অভিযোগে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে পাকিস্তানে। এদিকে যার বিরূদ্ধে এসব অভিযোগ সেই বাবর আজম কিউইয়ের বিপক্ষে সিরিজ খেলতে এখন নিউজিল্যান্ডে।

About Md Shahadat Hossain

Check Also

একই গ্রুপে ভারত-পাকিস্তান

ইকবাল হাসান: আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান এক গ্রুপে রয়েছে বলে জানা গিয়েছে। শুক্রবার (১৬ জুলাই) …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।