সোমবার , জানুয়ারী 18 2021
Home / Slide3 / বাংলাদেশের শহিদুল ইসলাম রতনের নামে ওভাল ক্রিকেট গ্রাউন্ড

বাংলাদেশের শহিদুল ইসলাম রতনের নামে ওভাল ক্রিকেট গ্রাউন্ড

ইকবাল হাসান:

ইংল্যান্ডে লকডাউন চলাকালীন শিশুদের সক্রিয় থাকতে সাহায্য করায় শহীদুল আলম রতনের নামে নামকরণ করা হলো ইংল্যান্ডের ঐতিহ্যবাহী কেনিংটন ওভাল স্টেডিয়াম। এ নামকরণ ২৪ ঘন্টার জন্য। এ ২৪ ঘন্টাই বা কম কিসে!

শহীদুল আলম রতন বর্তমানে লন্ডন ক্রিকেট চ্যারিটির নেতৃত্বে রয়েছেন। করোনা মহামারিতে ক্রীড়াক্ষেত্রে অবদান রাখায় তৃণমূলের ক্রীড়াকর্মী এবং স্বেচ্ছাসেবকদের সম্মানিত করতে নানান উদ্যোগ নিয়েছে ইংল্যান্ডের প্রায় পৌনে দুইশ বছর পুরনো স্টেডিয়াম কেনিংটন ওভাল।

শহিদুল ইসলাম রতন ৮০ ও ৯০’র দশকে উইকেটরক্ষক হিসেবে খেলতেন বাংলাদেশ ক্রিকেটে। বর্তমানে তিনি ক্যাপিটাল কিডস ক্রিকেটের প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করছেন। এটি মূলত একটি চ্যারিটেবল প্রতিষ্ঠান। ক্রিকেটের মাধ্যমে যে প্রতিষ্ঠানটি পিছিয়ে পড়া শিশুদের জন্য কাজ করে থাকে। করোনাকালে লকডাউনে থাকা শিশুদের সক্রিয় রাখতে একটি ডিজিটাল অ্যাক্টিভিটি জোন তৈরি করেছিল ক্যাপিটাল কিডস ক্রিকেট। এসব কাজের সার্বিক দায়িত্ব পালন করেছেন শহীদুল আলম রতন।

ইংল্যান্ডের দেয়া এই বিরল সম্মানের পর রতন বলেছেন, ‘এত বড় সম্মান পাওয়াটা সত্যিই অসাধারণ। ওভালের মতো ঐতিহাসিক স্টেডিয়াম আমার নামে নামকরণ করা অনেক বড় সম্মান। এতে স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করা মানুষেরা আরও উৎসাহ পাবে।’

About Md Shahadat Hossain

Check Also

মেসি প্রতি ম্যাচে হ্যাটট্রিক করলেও স্বাভাবিক: বার্সা কোচ

ইকবাল হাসান: গেল ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে জোড়া গোল করার পর মেসির প্রশংসায় মেতেছেন কোচ …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।