বৃহস্পতিবার , জানুয়ারী 21 2021
Home / Slide1 / নিজস্ব একাডেমি তৈরির দিকে মনযোগী বাফুফে

নিজস্ব একাডেমি তৈরির দিকে মনযোগী বাফুফে

ইকবাল হাসান:

বাংলাদেশ ফুটবল ফেডারেশন এবার আর কোনো বেসরকারি উদ্যোগ নয়, সম্পূর্ণ নিজস্ব তত্ত্বাবধানে একাডেমি তৈরি করছে । অনূর্ধ্ব- ১৪ এবং অনূর্ধ্ব-২০-এর দুটি দল নিয়ে যাত্রা শুরু করবে এটি।

একাডেমির জন্য ইতোমধ্যেই আবাসনের খোঁজ করছে ফেডারেশন। সবকিছু ঠিক থাকলে আগামী এক মাসের মধ্যে ৪০ জন ফুটবলার নিয়ে এর কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছেন বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন।

বাফুফে টার্ফ, বঙ্গবন্ধু স্টেডিয়াম এবং কমলাপুরের মাঠে অনুশীলনের বিষয়টি গুরুত্ব দিয়ে এই একাডেমিটি হবে আরামবাগকেন্দ্রিক। ফুটবলারদের প্রশিক্ষণের পাশাপাশি নিশ্চিত করা হবে শিক্ষাব্যবস্থাও।

বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন বলেন, ‘জিম হয়ে যাচ্ছে। জিমের সঙ্গে একাডেমি করতে গেলে থাকার জায়গা দরকার। আমাদের তিনটা মাঠ আছে, একটা জিম আছে। সব জায়গা দেখে যেটা সবচেয়ে ভালো হয় সেখানে থেকেই ট্রেনিংটা শুরু হবে।’

শুধু আবাসন নয় ট্যালেন্ট হান্টের দিকেও ঝুঁকছে বাফুফে। আটটি বিভাগীয় শহরে ভেন্যু করে শুরু হবে প্রাথমিক বাছাই। এরপর তাদের নিয়ে চূড়ান্ত ধাপটি সম্পন্ন হবে ঢাকায়। এ ছাড়া উন্মুক্ত ট্রায়ালের মাধ্যমে বিভিন্ন একাডেমির ফুটবলারদের সুযোগ থাকবে এখানে জায়গা করে নেওয়ার।

তিনি আরও বলেন, আটটি বিভাগের আটটি জেলায় ট্রায়াল হবে। পাওনিয়ার, স্কুল ফুটবল থেকেও ট্রায়াল হবে।

এর আগে গত মেয়াদে বেসরকারি গ্রুপ ফর্টিজের সঙ্গে একাত্ম হয়ে একটি একাডেমি চালু করেন কাজী সালাহউদ্দীন। বর্তমানে সেখানেও দুটি বয়সভিত্তিক দলের কার্যক্রম পরিচালিত হচ্ছে।

About Md Shahadat Hossain

Check Also

ফেডারেশন কাপের ট্রফি বসুন্ধরার ঘরে

ইকবাল হাসান: ফেডারেশন কাপের ফাইনালে সাইফকে ১-০ গোলে হারিয়ে ট্রফি ঘরে তুলল বসুন্ধরা কিংস। গেল …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।