শনিবার , জানুয়ারী 16 2021
Home / Slide1 / রিজওয়ানের ব্যাটিংয়ে পাকিস্তানের মুখ রক্ষা

রিজওয়ানের ব্যাটিংয়ে পাকিস্তানের মুখ রক্ষা

ইকবাল হাসান:

মোহাম্মদ রিজওয়ানের ব্যাটিং দৃঢ়তায় সিরিজের শেষ টি-টোয়েন্টিতে জয়ের মাধ্যমে হোয়াইটওয়াশের লজ্জার হাত থেকে বাঁচল পাকিস্তান ক্রিকেট দল।

তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে সফররতরা। এ ম্যাচে হারলেও, ২-১ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল কিউইরা।

আগে ব্যাট করে ১৭৩ রান করে স্বাগতিকরা।নেপিয়ারে টস হেরে ব্যাট করতে নেমে মনমতো শুরু পায়নি নিউজিল্যান্ড। দলীয় ৪০ রানের মাথায় ব্যক্তিগত ১৯ রানে ফেরেন মার্টিন গাপটিল।অধিনায়ক কেন উইলিয়ামসনও টেকেননি বেশিক্ষণ। তার সংগ্রহ মাত্র ১ রান। তবে অন্যপ্রান্তে দুর্দান্ত খেলছিলেন ওপেনার টিম সেইফার্ট। ২০ বলে ৩৫ রান করে আউট হন তিনি। এরপর ডেভন কনওয়ে ও গ্লেন ফিলিপস মিলে গড়েন ৫১ রানের জুটি। কনওয়ে করেন ৬৩ রান। আর ফিলিপসের সংগ্রহ ৩১ রান।

শেষদিকে জিমি নিশাম কিংবা টিম সাউদিরা প্রত্যাশিত ঝড় তুলতে পারেন নি। নির্ধারিত ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ দাঁড়ায় ৭ উইকেটে ১৭৩ রান। পাক পেসার ফাহিম আশরাফ নেন ৩টি উইকেট।

জবাবে ৬ উইকেটের বিনিময়ে লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

যদিও পাকিস্তান দলীয় ৪০ রানে হারায় ১ম উইকেট। ১১ রান করে ফিরে যান ওপেনার হায়দার আলী। কিন্তু দারুণ ফর্মে থাকা অভিজ্ঞ অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ আর উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ২য় উইকেটে হাল ধরেন। দু’জনে গড়েন ৭২ রানের জুটি।

হাফিজ ৪১ রানে আউট হলে আর যোগ্য সমর্থন পাননি রিজওয়ান। দ্রুতই সাজঘরে ফেরেন খুশদিল, ফাহিম ও শাদাব খান।

তবে একপ্রান্ত আগলে রাখেন রিজওয়ান। তিনি খেলেন ৫৯ বলে ৮৯ রানের দুর্দান্ত এক ইনিংস। ইনিংসের শেষ ওভারে তিনি আউট হলেও, ততক্ষণে দলের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়। বাকি কাজটুকু সারেন ইফতিখার আহমেদ।

About Md Shahadat Hossain

Check Also

দেশে ফিরলেন জেমি ডে

ইকবাল হাসান: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে ছুটি কাটিয়ে দেশে ফিরলেন অবশেষে ফিরলেন। …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।