শনিবার , জানুয়ারী 23 2021
Home / Slide2 / নাথান লায়নের সামনে শেন ওয়ার্নের রেকর্ড ভাঙার হাতছানি

নাথান লায়নের সামনে শেন ওয়ার্নের রেকর্ড ভাঙার হাতছানি

ইকবাল হাসান:

ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে নাথান লায়নের কাছে সুযোগ আছে শেন ওয়ার্নের একটি রেকর্ড নিজের নামে করার। তবে তিনি এটাও বিশ্বাস করেন দ্বিতীয় টেস্ট মোটেই সহজ হতে যাচ্ছে না। ভারত আরো বেশি শক্তি নিয়ে মাঠে ফিরবে তার মতে।

শেন ওয়ার্নের পর দ্বিতীয় স্পিনার হিসেবে সাদা পোশাকে ৪০০ উইকেট ও ১০০ টেস্ট খেলার রেকর্ডের সামনে দাঁড়িয়ে ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার। ভারতের বিপক্ষেই সে রেকর্ড গড়তে চান তিনি।

নাথান লায়ন আরও বলেন, ‘রেকর্ড সব সময়ই আনন্দের। ওয়ার্ন আমার আদর্শ। তার মতো আমিও ৪০০ উইকেটের অংশীদার হতে পারব। এটা ভাবতেই ভালো লাগছে। চেষ্টা করব। জানি না মাঠে কতটুকু বাস্তবায়ন হবে।’

নিজেদের টেস্ট ইতিহাসে সবচেয়ে কম রানে ভারতকে বেঁধে ফেলেছিল অজিরা। তবে, মেলবোর্নে কাজটা এতটা সহজ হবে না বলে মনে করেন অফ স্পিনার নাথান লায়ন। পিতৃত্বকালীন ছুটির কারণে এ টেস্টে নেই বিরাট কোহলি। তার পরিবর্তে গুরুদায়িত্ব পালন করবেন চেতশ্বর পূজারা। তবে, টেস্টে লায়নের সামনে খুব একটা সুবিধা করে উঠতে পারেন না পূজারা। সাদা পোশাকে এর আগে দশবার উইকেট নিয়েছেন লায়ন। কোহলি, শামি না থাকলেও, মেলবোর্নে অজিদের কঠিন প্রতিদ্বন্দ্বিতায় ফেলে দিতে চাইবে ভারত। সে জন্য প্রস্তুত আছে অস্ট্রেলিয়া।

নাথান লায়ন বলেন, ‘অ্যাডিলেডে ভারতের ভরাডুবি হলেও, মেলবোর্নে ঘুরে দাঁড়াতে চাইবে ওরা। রাহানের দলকে কাবু করতে সব প্রস্তুতি নিয়ে রেখেছি আমরা। তবে আমার মনে হয়, এ টেস্টে ওরা আমাদের হারাতে সব রকম চেষ্টা চালিয়ে যাবে। যত চেষ্টাই করুক না কেন? আমরা তৈরি আছি ওদের চ্যালেঞ্জ নিতে। এ টেস্টে খেলবেন না ওয়ার্নার। তবে, সে শূন্যতা পূরণে মুখিয়ে আছেন অন্যরা।’

উল্লেখ্য, ৯৭ টেস্টে ৩৯১টি উইকেট নিয়েছেন লায়ন।

About Md Shahadat Hossain

Check Also

বাবরের উপর থেকে সকল অভিযোগ তুলে নিলেন অভিযোগকারী নারী

ইকবাল হাসান: পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক বাবর আজম লাহোরের হামিজা মুখতার নামে এক নারীর করা …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।