শুক্রবার , ফেব্রুয়ারী 26 2021
Home / Slide3 / সাকিবের একাডেমী চালু হতে যাচ্ছে শীঘ্রই

সাকিবের একাডেমী চালু হতে যাচ্ছে শীঘ্রই

ইকবাল হাসান:

নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটু একটু করে এগিয়ে চলছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের স্বপ্নের একাডেমি। প্রস্তুত হচ্ছে মাসকো-সাকিব ক্রিকেট একাডেমি।

উন্নত ড্রেসিংরুম, বিশ্রামাগার, জিমনেশিয়ামসহ অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা নিয়ে আগামী ফেব্রুয়ারিতেই শুরু হওয়ার কথা রয়েছে একাডেমিক কার্যক্রমের। তার আগে ৩০ জানুয়ারি পর্যন্ত চলবে ভর্তি ফরমও বিতরণ। ফরম পাওয়া যাবে মাসকো-সাকিব ক্রিকেট একাডেমি ও উত্তরার সাত নম্বর সেক্টরে অবস্থিত মাসকো গ্রুপের প্রধান কার্যালয়ে।

একাডেমির পক্ষ থেকে জানানো হয়, ফরম কেনার সময় জন্মনিবন্ধন ও ছবি জমা দিতে হবে।

চাইলে যে কেউই সাকিবের একাডেমিতে ভর্তি ফরম তুলতে পারবে। এক্ষেত্রে নির্ধারিত কোনো বয়স ঠিক করে দেয়নি একাডেমি কর্তৃপক্ষ।

৩০ জানুয়ারি ফরম জমা নেওয়ার পর শুরু হবে চূড়ান্ত বাছাই প্রক্রিয়া। দুটি ভাগে ভাগ করে হবে বাছাইপর্ব। প্রথমত, বয়স ও যোগ্যতা দেখা হবে। দ্বিতীয়ত, প্রাথমিক বাছাইয়ে টিকে যাওয়াদের ট্রায়ালের মাধ্যমে। নিজের যোগ্যতার প্রমাণ দিয়েই ভর্তির জন্য চূড়ান্ত সুযোগ পাবেন।

এ বাছাইপর্বে থাকবেন দেশসেরা কোচ মোহাম্মদ সালাউদ্দিন। এছাড়া আরও কয়েকজন কোচ থাকবেন বাছাই প্রক্রিয়ায়।

তবে স্বপ্নের এই একাডেমিতে ভর্তি হতে হলে গুনতে হবে খরচ। ভর্তির জন্য শুরুতে দিতে হবে ২৫ হাজার টাকা। এ ছাড়া প্রতি মাসে বেতন ধরা হয়েছে ১০ হাজার টাকা। আর আবাসিকের উন্নত সুবিধা নিতে গেলে দিতে হবে আরও ২৫ হাজার টাকা।

প্রসঙ্গত, ১ ফেব্রুয়ারি থেকে ক্রিকেটার বাছাই প্রক্রিয়া শুরু করবে কর্তৃপক্ষ। এরপর ১০ ফেব্রুয়ারি থেকে শুরু করার কথা রয়েছে একাডেমিক কার্যক্রম।

About Md Shahadat Hossain

Check Also

আগের অবস্থানেই বাংলাদেশ

ইকবাল হাসান: ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার (ফিফা) প্রকাশিত র‍্যাংকিংয়ে নড়চড় হয়নি বাংলাদেশের। আগের অবস্থান ১৮৬’তে রয়েছে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।