শুক্রবার , জুন 18 2021
Breaking News
Home / Slide1 / মারাকানা স্টেডিয়াম হচ্ছে পেলের নামে, নাখোশ ভক্তরা

মারাকানা স্টেডিয়াম হচ্ছে পেলের নামে, নাখোশ ভক্তরা

ইকবাল হাসান:

রিও ডি জেনিরোর মারাকানা স্টেডিয়াম কিংবদন্তি ফুটবলার পেলের নামে নামকরণ হতে যাচ্ছে দেখে খুশি নয় ব্রাজিলের ফুটবল ভক্তরা।

মারাকানা স্টেডিয়ামের পুরো নাম এস্তাদিও জার্নালিস্তা মারিও ফিলহো। বিশ্বের অন্যতম বড় স্টেডিয়ামগুলোর একটি এই মারাকানা স্টেডিয়াম। ব্রাজিলের রিও ডি জেনিরোতে যুগের পর যুগ ধরে দাঁড়িয়ে আছে বিশ্বের কিংবদন্তি ফুটবলারদের সব স্মৃতির সাক্ষী হয়ে।

সম্প্রতি মারাকানা স্টেডিয়ামের নাম পরিবর্তন করে ফুটবল কিং পেলের নামে নামকরণের জন্য ভোটাভুটি হয়েছে রিও ডি জেনিরোর স্টেট হাউসে। তাই নিয়ে ব্রাজিলে শুরু হয়েছে নানা আলোচনা-সমালোচনা। দেশটির ফুটবল ভক্তদের মধ্যে দেখা যাচ্ছে মতের ভিন্নতা।

ব্রাজিল ফুটবল ভক্তরা জানান, মারিও ফিলহো বা মারাকানা স্টেডিয়ামের নামের পরিবর্তন হওয়ার খবরে আমি খুব একটা খুশি হতে পারিনি। কারণ আমার কাছে মনে হয়, মারিও ফিলহো রিও ডি জেনেইরোর একটা প্রতীকী নাম। মারিও ফিলহো এই স্টেডিয়ামের নির্মাণের পেছনে যে অবদান রেখেছেন তা ভোলার নয়। আজ তার নাম মুছে যাবে ভাবতেই কষ্ট হচ্ছে।

মারিও ফিলহোর নাতি মারিও নেতো বলেন, পেলে নিঃসন্দেহে সর্বকালের শ্রেষ্ঠ ফুটবলারদের একজন। তার সঙ্গে অন্য কারো তুলনা হয় না। কিন্তু পেলে মারাকানা স্টেডিয়াম তৈরি করেননি। মারাকানা পেলেকে তৈরি করেছে। এটা মারাকানা যেখানে পেলে নিজেকে খুঁজে পেয়েছেন। আর মারাকানা শুধু পেলে নয়, জিকো, সক্রেটিস, রোমারিওদের মতো তারকা সব ফুটবলারদের আবিষ্কার করেছে।

রিও ডি জেনিরো শহরের গভর্নর ক্লওদিও কাস্ত্রো ২৪ মার্চের মধ্যে স্টেডিয়ামটি পেলের নামে নামকরণের পক্ষে স্বাক্ষর করলে শেষ হবে সব আনুষ্ঠানিকতা।

About Md Shahadat Hossain

Check Also

আফগানিস্তানের বিপক্ষে স্বস্তির ড্র

ইকবাল হাসান: তপু বর্মনের গোলে আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচটিতে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়তে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।