শনিবার , মে 8 2021
Home / Slide2 / মহারাষ্ট্র লকডাউন, প্রভাব পড়বে না আইপিএলে

মহারাষ্ট্র লকডাউন, প্রভাব পড়বে না আইপিএলে

ইকবাল হাসান:

এবার আইপিএলের আসর নিজের দেশেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আগামী ৯ এপ্রিল (শুক্রবার) থেকে শুরু হবে আইপিএলের ১৪তম আসর।

কিন্তু ভারতের মহারাষ্ট্র সরকার করোনা সংক্রমণরোধে আংশিক লকডাউন ঘোষণা করেছে। পরবর্তী নির্দেশ জারি না হওয়া পর্যন্ত প্রতি সপ্তাহের শেষে, অর্থাৎ শুক্রবার সন্ধ্যা ৮টা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত লকডাউন কার্যকর থাকবে।

এমতাবস্থায় আইপিএলের কী হবে? মহারাষ্ট্রের অন্তর্ভুক্ত মুম্বাইয়ে রাখা হয়েছে আইপিএলের ১০টি ম্যাচ। টুর্নামেন্ট শুরুর দ্বিতীয় দিন অর্থাৎ ১০ ফেব্রুয়ারি মুম্বাইয়ে রয়েছে প্রথম ম্যাচ। যেখানে লড়বে চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিট্যালস। কিন্তু লকডাউনের মধ্যে ম্যাচগুলোর ভাগ্যে কী আছে?

উত্তর জানা গেছে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমসিএ) কাছ থেকে। তারা আশ্বস্ত করেছে, লকডাউনের কোনো প্রভাব পড়বে না আইপিএলের সূচিতে। অর্থাৎ পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ীই মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে আইপিএলের ম্যাচগুলো।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে এমসিএ-র এক কর্মকর্তা জানিয়েছেন, ‘আমরা সিটি মিউনিসিপাল কমিশনারের কাছ থেকে বার্তা পেয়েছি। এমসিএকে আশ্বস্ত করা হয়েছে যে লকডাউনের কোনো প্রভাব আইপিএলের ওপর পড়বে না। তবে অন্যান্য ক্রিকেটীয় কর্মকাণ্ড জরুরি ভিত্তিতে বন্ধ করে দেয়া হবে। বায়ো সিকিউর বাবলের মধ্যে করা সব আয়োজন নির্বিঘ্নভাবেই চলবে।’

আগামী ১০ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত ম্যাচটি দশটি আয়োজন করবে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন।

About Md Shahadat Hossain

Check Also

২৫১ রানে অলআউট বাংলাদেশ

ইকবাল হাসান: শ্রীলঙ্কার ৪৯৭ রানকে সামনে রেখে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২৫১ রানে অলআউট হয়ে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।