শনিবার , মে 8 2021
Home / Slide2 / ব্যাডমিন্টনের নারী এককে নতুন চ্যাম্পিয়ন উর্মি

ব্যাডমিন্টনের নারী এককে নতুন চ্যাম্পিয়ন উর্মি

ইকবাল হাসান:

বাংলাদেশ গেমস ব্যাডমিন্টন এককের স্বর্ণ জিতেছেন যশোরের মেয়ে ও বাংলাদেশ আনসারের উর্মি আক্তার। সর্বশেষ জাতীয় চ্যাম্পিয়নশিপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে নারী এককের ফাইনালে উর্মি ২-১ সেটে বাংলাদেশ সেনাবাহিনীর বৃষ্টি খাতুনকে হারিয়ে স্বর্ণ জিতেছেন।

ফাইনালের প্রথম সেটে ২১-২৩ পয়েন্টে জিতে লিড নিয়েছিলেন সেনাবাহিনীর বৃষ্টি খাতুন। তবে ২১-১৩ ও ২১-১৪ পয়েন্টে পরের দুই সেট জিতে আনসারকে স্বর্ণ উপহার দেন উর্মি আক্তার।

স্বর্ণ জিতে উর্মি আক্তার দ্বৈতে সেরা না হতে পারার দুর্ভাগ্যের কথা বলেছেন, ‘দ্বৈতে আমি স্বর্ণ হারিয়েছিলাম। আমার হয়তো ভাগ্যে ছিল না, তাই পাইনি। তবে আমার মধ্যে জিদ কাজ করেছে। সর্বশেষ র্যাঙ্কিংয়ে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছিলাম। সেই আত্মবিশ্বাস থেকে গেমসে স্বর্ণ জিতলাম। ২০১৬ সাল থেকে সিনিয়র খেলি। তবে এটাই আমার সেরা সাফল্য।’

উর্মি আরো বলেন, ‘এর আগে আমি জাতীয় চ্যাম্পিয়নশিপে কোয়ার্টার ফাইনাল পর্যন্ত খেলেছি। শাপলা-এলিনা আপু না থাকাতে আমার এই চ্যাম্পিয়নশিপটা সহজ হয়েছে। তবে তারা থাকলে টুর্নামেন্টটি আরও জমতো।’

About Md Shahadat Hossain

Check Also

পিএসএলে ৫ বাংলাদেশি

ইকবাল হাসান: করোনাভাইরাসের প্রকোপে মাঝপথেই স্থগিত হওয়া পিএসএল আবারো শুরু হবে। দিন তারিখ চূড়ান্ত করেছে …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।