শুক্রবার , জুন 18 2021
Breaking News
Home / Slide3 / রেকর্ড দামে মেসির বুট বিক্রি

রেকর্ড দামে মেসির বুট বিক্রি

ইকবাল হাসান:

বার্সেলোনার হয়ে লিওনেল মেসি যে বুট পরে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছিলেন তা বিক্রি হয়েছে প্রায় দেড় কোটি টাকায়। এর আগে নিলামে এত দামে কোনো বুট বিক্রি হওয়ার ইতিহাস নেই। এখান থেকে প্রাপ্ত অর্থ স্পেনের একটি হাসপাতালে শিশুদের চিকিৎসার কাজে ব্যয় করা হবে।

নিজ দেশ আর্জেন্টিনা কিংবা স্পেনে মেসির দাতব্য কাজের তালিকা বেশ লম্বা। অসহায় শিশুদের পাশে প্রত্যেক বছর নিজের পারিশ্রমিকের বড় একটি অংশ খরচ করেন তিনি। এ ছাড়াও বিশেষ প্রোগ্রাম থেকে প্রাপ্ত অর্থের পুরোটাই খরচ হয় এসব কাজে। তারই অংশ হিসেবে এই বুট জোড়ার নিলাম করেন তিনি।

এর আগে রেকর্ড গড়ার পরই বুট জোড়ার জায়গা হয় বার্সেলোনার জাদুঘরে। লিওনেল মেসির স্বাক্ষরিত এই জুতা টিকিট কেটে দেখেছেন দর্শনার্থীরা। পরে কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় নিলামের। যে প্রক্রিয়ায় যুক্ত করা হয় ব্রিটিশ অকশন প্রতিষ্ঠান ক্রিসটিসকে।

ইতিহাসের সাক্ষী হয়ে থাকা এই বুটের নিলাম ব্যাপক সাড়া ফেলে বিশ্বজুড়ে। বিভিন্ন পার্টির দর-কষাকষি শেষে বিক্রি হয় এক লাখ ৭২ হাজার ৮০৩ ডলারে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় দেড় কোটি টাকা। নিলামে এত বেশি দামে বুট বিক্রি হওয়ার রেকর্ড আর নেই।

অকশন থেকে পাওয়া এই অর্থের পুরোটাই খরচ করা হবে স্পেনের ভ্যাল ডি-হেবরন ইউনিভার্সিটি হাসপাতালের গবেষণার কাজে। যেখানে মূলত চিকিৎসা দেয়া হয় ক্যানসার আক্রান্ত শিশুদের। এমন মহৎ কাজের অংশ এর আগেও অনেকবারই হয়েছিলেন লিওনেল মেসি।

About Md Shahadat Hossain

Check Also

জীবন ও জীবিকার অপূর্ব সমন্বয়ের মাধ্যমে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে শেখ হাসিনার নেতৃত্ব বিশ্বব্যাপী প্রশংসিত : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, বর্তমান সরকারের সঠিক ও সময়োপযোগী পদক্ষেপের কারনে দেশের করোনা পরিস্থিতি …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।