শুক্রবার , জুন 18 2021
Breaking News
Home / Slide1 / বিশ্বকাপ বাছাই পেছানোর দাবি ভারতের, ক্যাম্প স্থগিত বাংলাদেশের

বিশ্বকাপ বাছাই পেছানোর দাবি ভারতের, ক্যাম্প স্থগিত বাংলাদেশের

ইকবাল হাসান:

বিশ্বকাপ বাছাইয়ের এশিয়া অঞ্চলের ‘ডি’ গ্রুপের বাকি ৭ ম্যাচ ভারতে হওয়ার কথা থাকলেও ভারতে করোনা ভাইরাস পরিস্থিতি অবনতি হতে থাকায় দেশটির ফুটবল ফেডারেশন এএফসিকে চিঠি দিয়ে ম্যাচ স্থগিত রাখতে অনুরোধ করেছে। এখনো ম্যাচগুলো স্থগিত না হলেও স্থগিত হওয়ার সম্ভাবনা একেবারে উড়িয়ে দেয়া যায় না। কারণ, ভারতের ক্লাবের কারণেই কয়েকদিন আগে এএফসি কাপ স্থগিত করতে বাধ্য হয়েছে এশিয়ান ফুটবল কনফেডারেশন।

ম্যাচ হবেই-এখন পর্যন্ত এএফসি এ সিদ্ধান্তে অটল থাকলেও ভোল পাল্টাতে যে সময় নেবে না, তার উদাহরণ কয়েকদিন আগে হঠাৎ করে এএফসি কাপ থেকে আবাহনীকে বাদ দেয়া ও পরে টুর্নামেন্ট স্থগিত করার ঘটনা।

ভারতের চিঠির পর এএফসি অবশ্য মতামত নিতে গ্রুপ মিটিংয়ের আয়োজন করেছে। আগামী ১৯ মে দুপুর আড়াইটায় বাংলাদেশ, ভারত, আফগানিস্তান, ওমান ও কাতারের সঙ্গে ভার্চুয়াল সভা করবে এফসি। ওই সভায়ই পরিষ্কার হবে জুনে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ হবে কি হবে না।

এসব অনিশ্চয়তা এবং বসুন্ধরা কিংস খেলোয়াড় না ছাড়ার সিদ্ধান্তে অনড় থাকা মিলিয়ে বাফুফেও হঠাৎ করে জাতীয় দলের ক্যাম্প স্থগিত করে দিয়েছে বুধবার। বাফুফে অফিসিয়ালি ঈদের ছুটির কথা উল্লেখ করলেও আসলে ক্যাম্প স্থগিত হওয়ার কারণ বসুন্ধরা কিংস খেলোয়াড় না ছাড়া।

বাফুফে বলছে, ১৬ মে ক্যাম্পে যোগ দেবেন ফুটবলাররা। এই ৪-৫ দিনে এএফসির অনেক নাটকও করতে পারে। দল বিমানবন্দরে পৌঁছানোর পরও এএফসি বলতে পারে ‘ঘরে ফিরে যাও খেলা হবে না।’ এমন নজির তো কয়েকদিন আগেই রেখেছে তারা।

খেলোয়াড়দের ছুটি দিয়ে এখন বাফুফে এই কদিন পরিস্থিতি পর্যবেক্ষণ করতে পারবে। আবার বসুন্ধরা কিংসকেও চাপ দিতে হচ্ছে না যে ‘খেলোয়াড় ছাড়ো’। শ্যাম-কূল দুটো রাখার কৌশলেই বাফুফের ন্যাশনাল টিমস কমিটি ঈদের ছুটির কথা বলে ক্যাম্প বন্ধ করে দিয়েছে।

About Md Shahadat Hossain

Check Also

বিশ্বকাপ বাছাইপর্ব শেষ সোহেলের

ইকবাল হাসান: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের মিডফিল্ডার সোহেল রানার বিশ্বকাপ বাছাই পর্বের যাত্রা শেষ। আফগানিস্তানের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।