শুক্রবার , জুন 18 2021
Breaking News
Home / Slide1 / আফগানিস্তানের বিপক্ষে স্বস্তির ড্র

আফগানিস্তানের বিপক্ষে স্বস্তির ড্র

ইকবাল হাসান:

তপু বর্মনের গোলে আফগানিস্তানের বিপক্ষে পিছিয়ে পড়া ম্যাচটিতে ১-১ ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বাংলাদেশ।

বৃহষ্পতিবার (৩ জুন) কাতারের জসিম বিন হামাদ স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হয়।

ম্যাচের প্রথমার্ধে কোন গোল না হলেও দ্বিতীয়ার্ধে এসে গোল হজম করে বাংলাদেশ। ফলে ৮৩ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল আফগানরা। কিন্ত গোল শোধে মরিয়া বাংলাদেশ দ্বিতীয়ার্ধে অপেক্ষাকৃত গোছানো ফুটবল খেলেছে। শেষভাগে এসে তো দেখার মতো বেশ কয়েকটি আক্রমণও করেছে। যার ফল এসেছে ৮৪ মিনিটের গোলে।

প্রথমদিকে বাংলাদেশ শুধু রক্ষণে নজর দিয়েছে। ডিফেন্ডাররাও ভালো করেছে এ ম্যাচে। ফলে প্রথমদিকে কোন গোল ছাড়াই মাঠ ছাড়ে দুই দল। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল খেয়ে বসে বাংলাদেশ।

৪৮ মিনিটের মাথায় ডানদিক থেকে সতীর্থের নিখুঁত ক্রস থেকে কোনাকুনি শটে গোলরক্ষক জিকোকে পরাস্ত করেন আফগানিস্তানের আমিরুদ্দিন মোহাম্মদ আনোয়ার শরীফি।

গোল শোধে মরিয়া বাংলাদেশ ৫৫ মিনিটের পর পাঁচ মিনিটের মধ্যে কয়েকটি সুযোগ তৈরি করেছিল। কিন্তু আফগান রক্ষণকে আটকে যায় সে প্রচেষ্টাগুলো। তবে ৮৪ মিনিটে আর আক্ষেপে পুড়তে হয়নি। রিয়াদুল হাসান রাফির হেড বক্সের একদম মাঝখানে পেয়ে চোখের পলকে চমৎকার ফিনিশিং গোল করেন তপু বর্মন।

সমতায় ফেরার পর বেশ কয়েকটি গোছানো আক্রমণ করেছে বাংলাদেশ। ম্যাচের শেষ দশ মিনিটে তাই উত্তেজনাও ছিল পারদে। তবে শেষ পর্যন্ত জয়টা আর পাওয়া হয়নি জামাল ভূঁইয়াদের। ১-১ ড্রয়ের স্বস্তি নিয়েই মাঠ ছেড়েছেন তারা।

About Md Shahadat Hossain

Check Also

বিশ্বকাপ বাছাইপর্ব শেষ সোহেলের

ইকবাল হাসান: বাংলাদেশ জাতীয় ফুটবল দলের মিডফিল্ডার সোহেল রানার বিশ্বকাপ বাছাই পর্বের যাত্রা শেষ। আফগানিস্তানের …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।