সোমবার , আগস্ট 2 2021
Home / Slide1 / বাফুফের সা: সম্পাদক সোহাগের চুক্তির মেয়াদ বাড়লো

বাফুফের সা: সম্পাদক সোহাগের চুক্তির মেয়াদ বাড়লো

ইকবাল হাসান:

আরো দুই বছর বাড়ানো হলো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগের চুক্তির মেয়াদ।

শনিবার (১২ জুন) নির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। সভা শেষে ফেডারেশনের সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদি সংবাদিকদের বলেন, ‘মো. আবু নাইম সোহাগের সঙ্গে আমাদের চুক্তির মেয়াদ প্রায় শেষের দিকে। তাই সাধারণ সম্পাদকের চুক্তি আমরা আরও দুই বছর বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। বিষয়টির সঙ্গে সবাই একমত পোষণ করেছি।’

২০০৫ সালে বাফুফেতে ম্যানেজার কম্পিটিশন্স (ক্লাব অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন) হিসেবে যোগ দিয়েছিলেন মো. আবু নাইম সোহাগ। ২০১১ সালে তৎকালীন সাধারণ সম্পাদক আল মুসাব্বির সাদী পামেলের মৃত্যুর পর সোহাগ বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন শুরু করেছিলেন। এরপর ২০১৩ সালের জানুয়ারিতে পূর্ণাঙ্গ সাধারণ সম্পাদক হিসেবে দুই বছরের জন্য দায়িত্বপ্রাপ্ত হন। মাঝে আরও দুই দফা তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো হয়।

তবে সোহাগের চুক্তিবৃদ্ধির সিদ্ধান্ত শনিবার হলেও ফেডারেশন ও তার মধ্যে চুক্তি স্বাক্ষর এখনও হয়নি। চুক্তিপত্র সম্পর্কে সালাম মুর্শেদি বলেন, ‘আমরা এখন থেকে যে কারও সঙ্গেই চুক্তি করি, খুব পুঙ্খানুপুঙ্খভাবে প্রতিটি বিষয় উল্লেখ করব। যাতে চুক্তিভঙ্গ বা অন্য কোনো ক্ষেত্রে ঝামেলা না হয়।’

এদিকে, ফুটবল ফেডারেশনে সাধারণ সম্পাদকই এখন সর্বোচ্চ প্রশাসনিক ব্যক্তি। অনেক দিন একই পদে থাকায় তার সুযোগ-সুবিধা বাড়ার কথা জানান ফেডারেশনের সিনিয়র সহসভাপতি।

প্রসঙ্গত, আবু নাইম সোহাগ বাংলাদেশ ব্যাংক হাই স্কুল, নটরডেম কলেজ ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ছিলেন।

About Md Shahadat Hossain

Check Also

টোকিও অলিম্পিকে ভালো করবে বাংলাদেশ; ক্রীড়া প্রতিমন্ত্রী

আসন্ন টোকিও অলিম্পিকে বাংলাদেশের অ্যাথলেটরা ভালো ফলাফল অর্জন করবে বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেছেন যুব …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।