বুধবার , ডিসেম্বর 8 2021
Home / Slide3 / বাসাতেই থাকছেন মেসি

বাসাতেই থাকছেন মেসি

ইকবাল হাসান:

অনেক জল্পনা-কল্পনার পর বার্সেলোনাতেই থাকছেন লিওনেল মেসি। আগের বেতনের অর্ধেক বেতন অর্থাৎ ৪০০ কোটি টাকার আবারো পাঁচ বছরের চুক্তি হতে যাচ্ছে দু পক্ষের মাঝে। এর আগে মৌসুম প্রতি লিও নিতেন ৭৫ মিলিয়ন ইউরো। আর নতুন চুক্তিতে অর্থের পরিমাণ হচ্ছে ৩৮ মিলিয়ন।

বার্তেমিউ চলে গিয়েছেন কিন্তু সাথে আগুন লাগিয়ে দিয়ে গিয়েছিলেন। কিন্তু হুয়ান লাপোর্তা এসে শীতল জলে সব শান্ত করেছেন। তাই ঘরের ছেলে রাজি হয়েছেন ঘরে থাকতে। সেটাও চরম মাত্রার ত্যাগ স্বীকারে।

অবশ্যই খারাপ সময় পার করছে বার্সেলোনা। শিরোপা খরা তো আছেই, সঙ্গে আছে ফিন্যানশিয়াল ফেয়ার প্লে’র নজরদারী। এমন পরিস্থিতিতে লিওকে কম বেতনে দলে না টানলে নিষেধাজ্ঞায় পরতে হতো ক্লাবটিকে। সে জায়গায়ই মহানুভবতার পরিচয় দিয়েছেন তাদের ইতিহাস সেরা ফুটবলার।

শাস্তি থেকে বাঁচতে শুধু লিওনেল মেসিকে কম বেতনে সাইনিং নয়! বিক্রি করে দিতে হচ্ছে গ্রিয়েজম্যানকেও। ফ্রেঞ্চম্যানের আগ্রহ আবারো তার ঠিকানা হোক মাদ্রিদের ঘরেই। কিন্তু জুনিয়র ফিরপো, হুয়ান মিরান্ডারা কোথায় যাবেন জানা নেই! জানার দরকারও নাই। লিও ফিরছেন স্বস্তির খবর হোক এটাই।

প্রসঙ্গত, গেল পাঁচ বছরে বার্সেলোনা থেকে বেতন ভাতা বাবদ লিওনেল মেসি উপার্জন করেছেন ৫৫০ মিলিয়ন ইউরো। ট্যাক্স বাদে পকেটে পুরছেনে প্রায় ৪০০ মিলিয়ন। সেই হিসেবে প্রতি সিজনে তার আয় হয়েছে ৭৫ মিলিয়ন ইউরোর মত। কিন্তু নতুন চুক্তিতে তা নেমে আসছে অর্ধেকের ঘরে।

About Md Shahadat Hossain

Check Also

প্রতিবন্ধীদের জন্য ক্রীড়া কমপ্লেক্স করবে সরকার

সমাজের সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া জনগোষ্ঠী তথা বিশেষ চাহিদা সম্পন্ন শিশু, অটিস্টিক ও প্রতিবন্ধীদের জন্য …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।