সোমবার , অক্টোবর 25 2021
Home / Slide1 / আফগান ৫০ নারী ফুটবলারদের আশ্রয় দিলো অস্ট্রেলিয়া

আফগান ৫০ নারী ফুটবলারদের আশ্রয় দিলো অস্ট্রেলিয়া

ইকবাল হাসান:

আফগানিস্তানের ক্ষমতা তালেবানের হাতে আসার পর থেকে ভবিষ্যতে তালেবান কেমন থাকবে এ বিষয়ে নিয়ে চিন্তিত বিশ্ব। তালেবানদের ক্ষমতা দখলের পরই দেশটির নারী ফুটবল দলের সাবেক অধিনায়ক আশঙ্কা প্রকাশ করেছিলেন ভবিষ্যতে আফগানে নারী ফুটবলারদের ভবিষ্যৎ নিয়ে। তবে এ দুঃসময়ে তারা পাশে পেয়েছে অস্ট্রেলিয়াকে। আফগানিস্তানের ৫০ নারী ফুটবলারকে আশ্রয় দিয়েছে অস্ট্রেলিয়া।

৫০ আফগান নারী ফুটবলার, তাদের পরিবার ও ঘনিষ্ঠ আত্মীয়দের নিয়ে অস্ট্রেলিয়ার একটি বিশেষ জরুরি বিমান মঙ্গলবার দেশটিতে পৌঁছেছে। ফিফা ও ফুটবলারদের সংগঠন ফিফপ্রোর আবেদনের পরিপ্রেক্ষিতে অস্ট্রেলিয়া তাদের আশ্রয় দিলো।

এজন্য ফিফপ্রো অস্ট্রেলিয়াকে কৃতজ্ঞতা জানিয়ে বিবৃতিতে বলেছে, ‘আমরা অস্ট্রেলিয়া সরকারের প্রতি কৃতজ্ঞতা জানাই। তারা আফগানিস্তান থেকে বিপুল সংখ্যক নারী ফুটবলার ও ক্রীড়াবিদদের সরিয়ে নিয়েছে। আফগানিস্তানে এখনও অনেক ক্রীড়াবিদ ঝুঁকিতে আছেন এবং তাদের সহায়তা দেওয়ার জন্য সর্বাত্মক চেষ্টা করা উচিত।’

অস্ট্রেলিয়ার এমন কাজের প্রশংসা করেছেন আফগানিস্তান নারী ফুটবল দলের সাবেক অধিনায়ক খালিদা পোপালও। তাদের এমন কাজকে ‘ঐতিহাসিক বিজয়’ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি।

About Md Shahadat Hossain

Check Also

একই গ্রুপে ভারত-পাকিস্তান

ইকবাল হাসান: আসন্ন টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান এক গ্রুপে রয়েছে বলে জানা গিয়েছে। শুক্রবার (১৬ জুলাই) …

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।